ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কক্সবাজার ট্টাক মিনিট্টাক পিকআপ শ্রমিক ইউনিয়নের নামে ডাকা অবৈধ সাধারণ সভার কার্যক্রম বন্ধ থাকবে -ইউএনও

coxsএম.জিয়াবুল হক,চকরিয়া

কক্সবাজার ট্টাক, মিনিট্টাক (পিকআপ) শ্রমিক ইউনিয়নের সভাপতি পরিচয়ধারী ইদ্রিছ মিয়া ও সম্পাদক পরিচয়ধারী ছিদ্দিক আহমদের নামে ডাকা ২৫ মে তারিখের সাধারণ সভার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.নজরুল ইসলাম। সভাটি আয়োজনে প্রশাসন থেকে কোন ধরনের অনুমতি না নেয়ায় এবং অবৈধ সাধারণ সভাটি বন্ধে ১৪৪ ধারা জারির আবেদন জানিয়ে কক্সবাজার ট্টাক, মিনিট্টাক, পিকআপ শ্রমিক ইউনিয়নের (রেজি: ১০৮৫) পক্ষ থেকে নির্বাচিত সভাপতি ফজলুল করিম সাঈদী ও সাধারণ সম্পাদক মুফিজুর রহমানের করা লিখিত অভিযোগের প্রেক্ষিতে ইউএনও মোখিকভাবে এই আদেশ দেন। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সংগঠনের সভাপতি ফজলুল করিম সাঈদী ও সাধারণ সম্পাদক মুফিজুর রহমান। লিখিত অভিযোগের প্রেক্ষিতে গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাঁর দপ্তরে উপস্থিত হতে নির্দেশ দেন সাধারণ সভা ডাককারী ইদ্রিছ মিয়া ও ছিদ্দিক আহমদকে। বিকালে তাঁরা ইউএনও কার্যালয়ে উপস্থিত হন।

কক্সবাজার ট্টাক, মিনিট্টাক, পিকআপ শ্রমিক ইউনিয়নের নির্বাচিত সভাপতি ফজলুল করিম সাঈদী ও সাধারণ সম্পাদক মুফিজুর রহমান জানান, সংগঠনের সকলস্থরের নেতৃবৃন্দের উপস্থিতি কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহোদয় উভয়পক্ষের অভিযোগ আপত্তি শুনেন। পরে তিনি উপস্থিত ইদ্রিছ মিয়া ও ছিদ্দিক আহমদের কাছ থেকে জানতে চান সাধারণ সভাটি আয়োজনে প্রশাসনের পক্ষ থেকে কোন অনুমতি নেয়া হয়েছে কিনা। তাঁরা অনুমতি নেয়নি জানালে ইউএনও মহোদয় তাদের ডাকা সাধারণ সভাটি বন্ধ রাখতে মোখিকভাবে তাদেরকে নির্দেশ দেন। তাতে ব্যতয় হলে এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। অপরদিকে ইউএনও মহোদয় লিখিত অভিযোগকারী ফজলুল করিম সাঈদী ও মুফিজুর রহমান পক্ষের অভিযোগটির ব্যাপারে পরবর্তীতে ব্যবস্থা গ্রহনের আশ^াস দেন।

এদিকে কক্সবাজার ট্টাক, মিনিট্টাক, পিকআপ শ্রমিক ইউনিয়নের (রেজি: ১০৮৫) নির্বাচিত সভাপতি ফজলুল করিম সাঈদী ও সাধারণ সম্পাদক মুফিজুর রহমান বিষয়টি নিয়ে কোন ধরণের বিভ্রান্ত না হওয়ার জন্য সংগঠনের সকলস্থরের সম্মানিত সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন। একই সাথে তাঁরা পরবর্তী সময়ে সংবাদপত্রের মাধ্যমে সংগঠনের বিশেষ সাধারণ সভা আহবান করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানান। #

পাঠকের মতামত: