ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে কক্সবাজার সরকারি কলেজের শিক্ষার্থীদের কৃতিত্ব

Cox's Bazar Govt. College Picture

বার্তা পরিবেশক ::

বিগত ১৭ থেকে ১৯ মে ২০১৭ তারিখ পর্যন্ত কক্সবাজার শহীদ দৌলত ময়দানে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত হয়। এতে জেলার প্রতিটি উপজেলা হতে স্কুল, কলেজ এবং মাদ্রাসার শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

“দ্রুত শিল্পায়ন নয়, প্রযুক্তি নির্ভর কৃষি উন্নয়নই পারে বাংলাদেশকে অর্থনৈতিক মুক্তি দিতে” এ প্রতিপাদ্যে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় কক্সবাজার কলেজ এবং চকরিয়া আবাসিক মহিলা কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এতে কক্সবাজার সরকারি

কলেজ রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে। কক্সবাজার সরকারি কলেজের বিতার্কিকেরা হলো- মোহাম্মদ আকিব রেজা, মোঃ বোরহান উদ্দিন এবং রিফাত উদ্দিন আহমদ আকাশ।

বিজ্ঞান অলি¤িপয়াডের ১০ টি পুরস্কারের মধ্যে ১ম, ২য় এবং ৩য় স্থানসহ মোট ৭ টি পুরস্কার প্রাপ্ত হয় কক্সবাজার সরকারি কলেজের শিক্ষার্থীরা। এতে ১ম স্থান অধিকার করে রূপেশ দাশ, ২য় স্থান মোঃ ফারুক এবং ৩য় আতাহার ফুয়াদ তালুকদার।

কলেজ পর্যায়ে বিজ্ঞান প্রকল্প প্রদর্শনীতে কক্সবাজার সরকারি কলেজের শিক্ষার্থীরা জ্বালানীবিহীন বিদ্যুৎ উৎপাদন শিরোনামে প্রকল্প উপস্থাপন করে। এটি কলেজ পর্যায়ে ২য় স্থান লাভ করে। এই প্রকল্প উপস্থাপনে অংশ নেয় সাইফুদ্দিন মোঃ সাগর, সাকিব

হাসনাত সায়েম, মুবিনুল এহসান তানজীদ, রিফাত উদ্দিন আহমদ আকাশ এবং মোঃ বোরহান উদ্দিন।

বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০১৭ এর বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের ২২/০৫/২০১৭ তারিখ কলেজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছাসহ অভিনন্দিত করা হয়। এতে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৭ এর কক্সবাজার সরকারি কলেজের

সমন্বয়ক, রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক জনাব মোঃ অহিদুল ইসলাম এবং গণিত বিভাগের প্রভাষক জনাব মোহাম্মদ নিজাম উদ্দীন ফারুকী।

কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী বিজয়ী শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তিতে আরো শ্রম এবং মেধা দিয়ে একটি সৃজনশীল বিজ্ঞান মনস্ক সমাজ বিনির্মাণে এগিয়ে আসার আহ্বান জানান।

পাঠকের মতামত: