ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পাহাড় কাটায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

dcকক্সবাজার প্রতিনিধি :::

কক্সবাজারে অবৈধভাবে জমি দখল, পাহাড় কাটায় জড়িত ও পাহাড়ে অবৈধ বসতি স্থাপনকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। গতকাল রোববার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় তিনি এ নির্দেশনা দেন। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। সভাপতির বক্তব্যে তিনি প্রত্যন্ত অঞ্চলের মানুষের সেবাপ্রাপ্তির লক্ষ্যে কমিউনিটি ক্লিনিকের সেবা বৃদ্ধি, বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক রাখা, যানজট নিরসনসহ জনস্বার্থ সংশ্ল্ষ্টি বিভিন্ন বিষয় সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার লক্ষ্যে সংশ্লিষ্টদের পরামর্শ দেন। এ ছাড়া রামু উপজেলার প্রত্যন্ত অঞ্চল ব্যাঙডেবা নামক জনসাধারণের স্বাস্থ্যসেবা প্রাপ্তির লক্ষ্যে একটি কমিউনিটি ক্লিনিক স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

জেলা প্রশাসক মো: আলী হোসেন আরও বলেন, প্রাকৃতিক কারণে এখন দুর্যোগের সময়। যে কোন সময়ে আমাদের এর মোকাবেলা করতে হতে পারে। এ লক্ষে সংশ্লিষ্ট সকলকে আগাম প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রাখার পরামর্শ প্রদান করেন। পবিত্র রমজান মাস আসছে তাই সরকারী কোষাগারের জাকাত ফান্ডে সহযোগীতার করার আহবান জানান জেলা প্রশাসক।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি মো: আবদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সিভিল সার্জন ডা: পু চ নু, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়–য়া, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুবাইয়া আফরোজ, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, আইন-শৃংখলা রক্ষাকারীবাহনীর সদস্য, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের প্রধাণগণ উপস্থিত ছিলেন।

সভায় ভ্যাট প্রদান ও আদায়, অবৈধ বা লাইসেন্সবিহীন করাত কল, ইটভাটা, রাইস মিলগুলো লাইসেসেন্স-এর আওতায় আনাসহ বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করা হয়।

 

পাঠকের মতামত: