ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভাবে কাজ করলে সকল ধরণের অপরাধ বিনাশ করা সম্ভব -সহকারি পুলিশ সুপার

Chakaria Pc (Asp) 21-05-17এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া ও পেকুয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম বলেছেন, সমাজে হোক, রাষ্ট্রে হোক সকল ধরণের অপরাধ প্রবণতা বন্ধ করতে হলে আইন প্রয়োগকারী সকল সংস্থার পাশাপাশি কমিউনিটি পুলিশের ভুমিকা জোরদার করতে হবে। যেখানে যেই অবস্থায় হোক কোন ধরণের অপরাধ সংগঠিত হওয়ার আগেই তার মুল উৎপাটন করতে হবে। তিনি বলেন, সচেতন ও দায়িত্বশীল ব্যক্তিরা আইন প্রয়োগকারী সংস্থা এবং কমিউনিটি পুলিশকে সহায়তা করলে সকল ধরণের অপরাধ বন্ধ করা সম্ভব। শনিবার রাতে চকরিয়া থানা প্রাঙ্গনে উপজেলা কমিউনিটি পুলিশ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং সুধীজনের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা যার যার অবস্থান থেকে দায়িত্বশীল ভাবে কাজ করলে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ব্যবসা, ইভটিজিং, চুরি ছিনতাই, দুস্যতা, ডাকাতিসহ সকল ধরণের অপরাধ সমুলে বিনাশ করা সম্ভব ও সহজ হবে। আসুন সকলের সম্মিলিত প্রচেষ্টায় শান্তিময় একটি সমাজ ও রাষ্ট্র বিনির্মানে কাজ করি। তিনি বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা নিশ্চিতে বদ্ধপরিকর। তাই জনগনের কল্যাণে সকলকে সরকারের ভিশন বাস্তবায়নে একহয়ে কাজ করতে হবে।

চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি জেলা আওয়ামীলীগের সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিমুল হক আজিম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছরওয়ার আলম, উপজেলা কমিউনিটি পুলিশিং অফিসার এসআই এনামুল হক, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম, বিএমচর ইউপি চেয়ারম্যান জাহাংগীর আলম প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার সকল ইউনিয়নের জনপ্রতিনিধি এবং সুধীজন উপস্থিত ছিলেন। #

পাঠকের মতামত: