ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৩য় বোর্ড সভা অনুষ্ঠিত

IMG_0228

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৩য় বোর্ড সভা ১৮ মে, সকাল ১১টায়  কউক সভাকক্ষে কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন এলাকায় পরিকল্পিত নগরায়ন ও মাস্টার প্ল্যান বিষয়ে আগত বোর্ড সদস্যবৃন্দ বক্তব্য রাখেন।
তারা বলেন কক্সবাজারকে আধুনিকরূপে সাজাতে হলে বাস্তব অবস্থার সাথে সমন্বয় রেখে মাস্টার প্ল্যান রিভিউ করা অতীব জরুরী। তাই সভার সিদ্ধান্তক্রমে অন্যান্য দপ্তরের সাথে সমন্বয় পূর্বক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ মাস্টার প্ল্যান ও ডিটেইল এরিয়া প্ল্যান প্রণয়ন ও রিভাইজ্্ডকরণের সিদ্ধান্তের উপর গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আধুনিক ও পরিকল্পিত নগরায়নে বদ্ধপরিকর। যারা এখনো ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ লঙ্ঘন করে ইমারত নির্মাণ করে যাচ্ছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। তাই সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার অনুরোধ জানান। এ বিষয়ে উপস্থিত সদস্যবৃন্দ একমত পোষণ করেন।

উক্ত বোর্ড সভায় উপস্থিত ছিলেন লে: কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম সদস্য (প্রকৌশল) কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, মীর মঞ্জুরুর রহমান-উপ-প্রধান স্থপতি-স্থাপত্য অধিদপ্তর, মো: আবুল আমিন- সিনিয়র সহকারী সচিব- বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়, দেবাশীষ রায় রাজা- সহকারী অধ্যাপক- চুয়েট চট্টগ্রাম, সৌমিত্র চাকমা- সহকারী পুলিশ সুপার কক্সবাজার, নুরুল আমিন মিয়া- নির্বাহী প্রকৌশলী- কক্সবাজার গণপূর্ত বিভাগ, মোহাম্মদ আনোয়ারুল নাসের-অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), মো: হেলাল উদ্দিন- কাউন্সিলর- কক্সবাজার পৌরসভা, আবু মোরশেদ চৌধুরী- কক্সবাজার শিল্প ও বণিক সমিতি, ডা: সাইফুদ্দিন ফরাজি- সদস্য, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, ইঞ্জিনিয়ার বদিউল আলম- সদস্য- কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, এডভোকেট প্রতিভা দাশ- সদস্য- কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, কর্তৃপক্ষের সচিব মো: আব্দুস সোবহান এবং প্রধান নগর পরিকল্পনাবিদ (ভারপ্রাপ্ত), সরোয়ার উদ্দিন আহমদ।

 

পাঠকের মতামত: