ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

এইচএসসির পরই কাজের সুযোগ ওয়ালটনে

ওয়ালটনের বিভিন্ন শোরুম অর্থাৎ ওয়ালটন প্লাজার জন্য ১০০ সেলস অফিসার বা সিনিয়র সেলস অফিসার নেওয়া হবে। আবেদনের শেষ তারিখ ৩ জুন। বিস্তারিত জানাচ্ছেন  সানজিদ সাদ

221620Insert_kalerkantho_pic18ফ্রেশারদের কাজের সুযোগ করে দিচ্ছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

সেলসে ক্যারিয়ার শুরু করতে আগ্রহীরা আবেদন করতে পারেন। প্রকাশিত নিয়োগ বিজ্ঞাপন অনুযায়ী ওয়ালটনের বিভিন্ন শোরুমে ১০০ জন সেলস অফিসার বা সিনিয়র সেলস অফিসার নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। ওয়ালটনের এইচআরএম অ্যান্ড অ্যাডমিন বিভাগের ডেপুটি ডিরেক্টর অলক চক্রবর্তী জানান, প্রতিনিয়ত ওয়ালটন প্লাজা বাড়ছে। একই সঙ্গে বাড়ছে লোকবলের চাহিদাও। শূন্য পদে ও নতুন শোরুমে নিয়োগ দেওয়া হচ্ছে। পরবর্তী সময়ে আরো নিয়োগ দেওয়া হবে।

আবেদনের যোগ্যতা

বাণিজ্যে উচ্চ মাধ্যমিক বা ব্যবসায় শিক্ষা বিষয়ে স্নাতক প্রার্থীরা আবেদন করতে পারবেন। জানতে হবে কম্পিউটার ও মোটরসাইকেল চালনা। ইলেকট্রনিক বা মোবাইল শোরুমে বিক্রয়ের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। থাকতে হবে বাংলাদেশের যেকোনো জেলা বা উপজেলায় কাজ করার মানসিকতা।

আবেদন প্রক্রিয়া

ই-মেইলের ([email protected]) মাধ্যমে জীবনবৃত্তান্ত পাঠিয়ে আবেদন করতে পারবেন। অনলাইনে বিডিজবস ডটকমের মাধ্যমেও আবেদন করা যাবে। এ ছাড়া এক কপি সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ছবি, কভার লেটারসহ ডাকযোগেও আবেদন করার সুযোগ পাবেন প্রার্থীরা। আবেদন করার ঠিকানা—‘ফার্স্ট সিনিয়র ডেপুটি ডিরেক্টর (পলিসি অ্যান্ড এইচআরএম), ৫ রাজউক এভিনিউ, প্রিন্টারস বিল্ডিং (লেভেল-৬), ঢাকা-১০০০’। আবেদন করা যাবে ৩ জুন পর্যন্ত।

বাছাই পরীক্ষা

অলক চক্রবর্তী জানান, প্রথমে ৫০ নম্বরের লিখিত পরীক্ষা হবে। সংশ্লিষ্ট বিষয়, সাধারণ জ্ঞান, গণিত, ইংরেজি ও বেসিক আইটি থেকে প্রশ্ন করা হবে। প্রতিটি প্রশ্নে বরাদ্দ থাকবে সর্বোচ্চ ৫ নম্বর। সব প্রশ্নের উত্তর করতে হবে সংক্ষেপে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ডাকা হবে মৌখিক পরীক্ষায়। তবে এর আগে নেওয়া হবে ২০ নম্বরের আইটি টেস্ট। সেলস অফিসারের কাজটি আইটি বা সফটওয়্যার বেজড। তাই দেখা হবে কম্পিউটার পারদর্শিতা আছে কি না। মাইক্রোসফট অফিস, এক্সেল, ই-মেইল, ইন্টারনেট ব্রাউজিং জানলেই উতরানো যাবে এ ধাপ।

অলক চক্রবর্তী জানান, তরুণ ও পরিশ্রমী প্রার্থী বাছাই করা হবে। ভাইভা বোর্ডে স্মার্টনেস, বাচনভঙ্গি, ফিটনেস, উপস্থিত বুদ্ধিমত্তা যাচাই করা হবে। কাস্টমার ডিলসহ নানা প্রমোশনাল কাজ করতে হবে সেলস অফিসারদের। তাই কাস্টমার ডিল করতে পারবে কি না, তা-ও যাচাই করা হবে ভাইভা বোর্ডে। প্রার্থী মোটরসাইকেল চালনা জানে কি না, তা-ও দেখা হবে। নিয়োগের পর দেওয়া হবে প্রশিক্ষণ। ট্রেনিং সেশনে প্রয়োজনীয় সব বিষয়ে ট্রেইনড-আপ করা হবে।

বেতন-ভাতা ও পদোন্নতি

সেলস অফিসাররা নিয়োগের সময় ১০ থেকে ১৫ হাজার টাকা বেতন পেয়ে থাকেন। পণ্য বিক্রির ওপর আছে সেলস ইনসেনটিভ সুবিধা। এতে বড় একটি অঙ্কের টাকা পাওয়া যায়। এ ছাড়া আছে প্রফিট শেয়ার, ফেস্টিভাল বোনাসসহ নানা সুযোগ-সুবিধা। আছে পদোন্নতির সুযোগ। একজন কর্মী ভালো কাজ করলে বা দক্ষতা দেখাতে পারলে ব্রাঞ্চ ম্যানেজার, এরিয়া ম্যানেজার এমনকি আরো উচ্চতর পদে নিযুক্ত হতে পারেন—জানান অলক চক্রবর্তী।

পাঠকের মতামত: