ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ডাকাতের আস্তানা ও বসতঘর থেকে দেশে তৈরী দুটি বন্দুক উদ্ধার, দুইজন গ্রেপ্তার

Chakaria Picture 16-05-2017 (1)এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়ায় পুলিশের আলাদা অভিযানে পাহাড়ের ভেতর ডাকাতের আস্তানা ও বসতঘর থেকে দেশীয় তৈরী দুটি আগ্নেয়াস্ত্রসহ দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার ভোর রাতে উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা ও ফাঁসিয়াখালী ইউনিয়নের রিংভং বনবিটের অদুরে পাহাড়ের ভেতর থেকে পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে কাইছার উদ্দিন (৩০) ও একই ইউনিয়নের রামপুর গ্রামের মৃত মো.কালা মিয়ার ছেলে নুরুল আলম (৪০)। তাদের মধ্যে কাইছারের বসতঘর থেকে একটি এলজি ও দুই রাউন্ড তাজা কার্তুজ এবং নুরুল আলমের দেয়া তথ্যে ভিত্তিতে পাহাড়ের ভেতর থেকে একটি দেশীয় তৈরী লম্বা বন্দুক উদ্ধার করা হয়।
চকরিয়া থানার অপারেশন অফিসার (এসআই) তানভীর আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান, এসআই সুকান্ত চৌধুরী, কাউছার উদ্দিন চৌধুরী ও এএসআই নাজেমউদ্দিন পুলিশের একটিদল মঙ্গলবার ভোররাতে উপজেলার পৃথকস্থানে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে প্রথমে ফাঁসিয়াখালীর পাহাড়ি এলাকা থেকে বন্দুকসহ নুরুল আলম এবং পরে সাহারবিল ইউনিয়নের মাইজঘোনার থেকে এলজি ও গুলিসহ কাইছারকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া দুইজন পুরনো কয়েকটি মামলাও আসামী বলে পুলিশ জানায়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, অস্ত্রসহ গ্রেপ্তারকৃত দ্ইুজনের বিরুদ্ধে এসআই সুকান্ত চৌধুরী বাদি হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছেন। তাদেরকে গতকাল দুপুরে আদালতে পাঠানো হলে মামলার শুনানী শেষে আদালতের বিচারক দুইজনকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। #

পাঠকের মতামত: