ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ায় স্কুল ছাত্রীকে নির্যাতনের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

উখিয়া প্রতিনিধি ::Ukhiya-Pic-16.05.2017_1

উখিয়ার উপকূলীয় এলাকা সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী নুরুন্নাহার বেগমকে পারিবারিক শত্রুতার জের ধরে কুপিয়ে জখম করার প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে সোনারপাড়া উচ্চ বিদ্যালয় সড়কে দীর্ঘ মানববন্ধন কর্মসূচীতে বক্তারা পারিবারিক শত্রুতার জের ধরে একজন স্কুল ছাত্রীর বসতবাড়িতে হামলা চালিয়ে যারা ওই ছাত্রী ও তার পরিবারকে ক্ষতিগ্রস্থ করেছে তাদের শাস্তির দাবী জানান।

বড় ইনানী গ্রামের হতদরিদ্র পরিবারের স্কুল ছাত্রী নুরুন্নাহার বেগমের পিতা আলী আকবর সাংবাদিকদের জানান, গত সোমবার সকালে তার মেয়ে নুরুন্নাহার বেগম স্কুলে যাওয়ার সময় প্রতিপক্ষ বড় ইনানী গ্রামের মোঃ মিয়ার ছেলে কলিমুল্লাহ ও তার পরিবারের লোকজন ধারালো কিরিচ ও লাঠিসোটা নিয়ে তার বসতবাড়ীতে হামলা চালায়। এসময় প্রতিপক্ষরা ব্যাপক ভাংচুর করে এলোপাতাড়ি মারধর করতে থাকে। বাঁধা দিতে গিয়ে প্রতিপক্ষের ধারালো কিরিচের আঘাতে গুরুতর জখম হয় তার মেয়ে স্কুল ছাত্রী নুরুন্নাহার বেগম। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হলে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে স্থানান্তর করেন। এঘটনা নিয়ে আহত স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে উখিয়া থানায় একটি অভিযোগ করেছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মানববন্ধনোত্তর প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, স্থানীয় শিক্ষানুরাগী সালা উদ্দিন, ফজলুল কাদের, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিলন বড়–য়া, ও নুরুল আবছার প্রমুখ।

পাঠকের মতামত: