ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় চোর সিন্ডিকেটের কবল থেকে আরো একটি চোরাই মিনিবাস উদ্ধার

চকরিয়া প্রতিনিধি :::cha
চকরিয়ায় গাড়ি চোর সিন্ডিকেটের সদস্যদের কাছ থেকে আরো একটি চোরাই মিনিবাস গাড়ি উদ্ধার করা হয়েছে। গতকাল বিকাল ২ টায় উপজেলার খুটাখালী বাজারের পূর্ব পার্শ্বে পেইজ্জা কাটা এলাকা থেকে গাড়িটি উদ্ধার করা হয়। চকরিয়া থানা পুলিশ গাড়ি চোর সিন্ডিকেটের প্রধান হুতা সাইফ উদ্দিন প্রকাশ টেনশন মৌলইর হেফাজতে থাকা ২৪ ঘন্টার ব্যবধানে ২টি গড়ি উদ্ধার করেছে।

জানা গেছে, চকরিয়া উপজেলার বহদ্দরকাটা এলাকার মৃত আবদুল গফ্ফারের পুত্র সাইফ উদ্দিন প্রকাশ টেনশন মৌলইর নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকা থেকে গাড়ি চুরি করে রং ও নাম্বার প্লেট পাল্টিয়ে বিভিন্ন ভূয়া কাগজপত্র তৈরী করে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কক্সবাজার টু চকরিয়ায় যাত্রী পরিবহন সেবা দিয়ে আসে। পরে প্রকৃত গাড়ির মালিকরা ওইসব চোরাই গাড়ি উদ্ধারে প্রশাসনের সহয়োগিতা চাইলে সাইফ উদ্দীন ও তার লোকজন গাড়ি যন্ত্রাংশ খুলে বিভিন্ন জায়গায় বিক্রয় করে চোরাই গাড়ি গুলো অকেজো করে বিভিন্নস্থানে ফেলে রাখে।
আরো জানা গেছে, ওই সিন্ডিকেটের কাছ থেকে গত ১৫ মে বিকাল ৫ টায় চকরিয়া ছিদ্দিক ফিলিং ষ্টেশনের পিছন থেকে প্রকৃত গাড়ির নাম্বার (কক্সবাজার ছ- ১১-০০৬২) কে ভূয়া নাম্বার লাগানো (চট্টমেট্টো ছ- ১১-১৯৯৮) লাগিয়ে তাদের গোপন স্থানে রাখে। ওই এলাকা থেকে চকরিয়া থানার পুলিশ অভিযান চালিয়ে অকেজো অবস্থায় গাড়িটি উদ্ধার করে। গাড়ির মালিক জানায়, ভাড়ার নামে ওই গাড়িটি সাইফ উদ্দিন প্রকাশ টেনশন মৌলই তার লোকজন ৬৪দিন আগে ছিনতাই করে নিয়ে যায়। এ ব্যাপারে গাড়ির মালিক হেলাল উদ্দিন বাদী হয়ে চকরিয়া সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযোগ করলে এর সুত্র ধরে পুলিশ গাড়িটি উদ্ধার করে।
সুত্র জানায়, পুলিশ সাইফ উদ্দিন প্রকাশ টেনশন মৌলইর আস্তানা থেকে ওই গাড়িটি উদ্ধারের পরের দিন খুটাখালী ইউনিয়নের পেইজ্জাকাটা এলাকা থেকে (কক্সবাজার ছ- ১১ ০০০৯) উদ্ধার করা হয়। বর্তমানে গাড়ি ২টি চকরিয়া থানা হেফাজতে রয়েছে। এ ব্যাপরে গতকাল ১৬ মে বিকালে গাড়ির মালিক হেলাল উদ্দিন চকরিয়া থানায় সাইফ উদ্দিন প্রকাশ টেনশন মৌলইসহ ৫ জনের বিরুদ্ধে আরো একটি  অভিযোগ দায়ের করেছে।
সুত্র জানায়, গাড়ি চোরের প্রধান সাইফ উদ্দিন প্রকাশ টেনশন মৌলইর আস্তানা থেকে গাড়ি উদ্ধারের পর নিজেকে বাঁচাতে মিথ্যা তথ্য দিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশের আশ্রয় নেয়। রহস্যময় এ চোরকে দ্রুত গ্রেফতার করলে চোরের দলের অন্যান্য সদস্য ও চকরিয়াসহ বিভিন্নস্থান থেকে চোরাই হওয়া গাড়ি গুলোর সন্ধান পাওয়া যেতে পারে বলে একাধিক সুত্রে জানা গেছে।
উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হাসেরদীঘি এলাকার এক ড্রাইভার জানায়,ওই গাড়ি চোর চক্রের হাতে আরো কয়েকটি চোরাই গাড়ি রয়েছে। পুলিশ গাড়ি চোর সিন্ডিকেটের প্রধানকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে গাড়ি চোরের রহস্য উৎঘাটন করা সম্ভব হবে।
চকরিয়া গাড়ি মালিক নুরুল আবছার, কাদের , রঞ্জন, আবু ছালাম ও কক্সবাজার সদর উপজেলার রহিম, আক্তারসহ বেশ কজন গাড়ি মালিক জানায়, জেলায় গাড়ি চোর দিন দিন বৃদ্ধি পাওয়ার কারণে কোন মালিক সুস্থ ভাবে ঘুমাতে পারেনা। এসব চোরদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানান তারা।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বখতিয়ার উদ্দিন চৌধুরী জানায়, আশা করি সকল চোরাই গাড়ি পর্যায় ক্রমে উদ্ধার হবে। চোর চক্রের বিরুদ্ধে পুলিশী অভিযান অব্যহত থাকবে।

পাঠকের মতামত: