ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

জেলা বিএনপির কমিটি ভেঙে দেওয়ার দাবি সাবেক সাংসদ আলমগীর ফরিদের

alomgir faনিউজ ডেস্ক  ::

কক্সবাজারে বিএনপির সাংগঠনিক স্থবিরতার জন্য দলের জেলা কমিটির সভাপতিকে দায়ী করেছেন সাবেক সাংসদ (মহেশখালী-কুতুবদিয়া) আলমগীর মো. মাহফুজ উল্লাহ ফরিদ। তাঁর অভিযোগ, জেলা বিএনপির সভাপতি ইয়াবা ব্যবসায় জড়িত। গতকাল শুক্রবার বিকেলে কক্সবাজার শহরের একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

আলমগীর মো. মাহফুজ উল্লাহ ফরিদ বলেন, বর্তমান জেলা বিএনপির কমিটি আট বছরের মেয়াদোত্তীর্ণ। এ কমিটির সভাপতি শাহজাহান চৌধুরী বিএনপিকে ব্যবহার করে বাণিজ্য করে যাচ্ছেন। এতে কক্সবাজারে বিএনপির দুর্দিন শুরু হয়েছে। তিনি জেলা কমিটি ভেঙে দিয়ে ত্যাগী ও পরীক্ষিত নেতাদের দিয়ে বিএনপির পুনর্গঠনের দাবি জানান।
অভিযোগের বিষয়ে শাহজাহান চৌধুরী প্রথম আলোকে বলেন, আলমগীর ফরিদকে বিতর্কিত কর্মকাণ্ডের জন্য বহু আগে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি জেলা বিএনপির কেউ নন। গডফাদার নয়, তিনি সব সময় ইয়াবার বিরুদ্ধে সোচ্চার আছেন, সেটা সবাই জানেন।
সংবাদ সম্মেলনে আলমগীর মো. মাহফুজ উল্লাহ ফরিদ বলেন, দলের ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছিরউদ্দিনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল শনিবার (আজ) কক্সবাজার সফরে আসছে। তাঁরা তৃণমূলের নেতাদের সঙ্গে কথা বলবেন। কিন্তু এই সভায় দলের ত্যাগী নেতা-কর্মীদের আমন্ত্রণ জানানোর প্রয়োজন মনে করেননি শাহজাহান চৌধুরী।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি জেলা কমিটির সাবেক সহসভাপতি আবদুল মান্নান, মহেশখালী উপজেলা সভাপতি রুহুল কাদের, সাধারণ সম্পাদক সিরাজুল হক, যুগ্ম সম্পাদক আবু তাহের সিকদার, মহেশখালী পৌর বিএনপির সভাপতি হামিদুল হক, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন, সাবেক চেয়ারম্যান সিরাজুল মোস্তফা প্রমুখ।

পাঠকের মতামত: