Home » চকরিয়া » অধ্যাপক শাহাবুদ্দিন চকরিয়া সনাকের নতুন সভাপতি

অধ্যাপক শাহাবুদ্দিন চকরিয়া সনাকের নতুন সভাপতি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

AKM Sahabuddin Chakaria Pc 12-05-2017এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া কলেজের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন ট্রান্সপারেন্সি ইনটারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) চকরিয়া শাখার সভাপতি নির্বাচিত হয়েছেন। একই সাথে সংগীত নিকেতনের অধ্যক্ষ সন্তোষ কুমার সুশীল এবং পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুরে জান্নাত মিলি সহ-সভাপতি হিসেবে পূণঃনির্বাচিত হয়েছেন। আগামী একবছর তাঁরা দায়িত্ব পালন করবেন।

নতুন সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন বর্তমান সভাপতি অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন। ফরিদ উদ্দিন চৌধুরী একটানা চার বছর ধরে সনাকের সভাপতির দায়িত্ব পালন করেছেন। সনাকের ম্যানুয়েল অনুযায়ী একজন সভাপতি একবছর করে সর্বোচ্চ চারবার সভাপতি হতে পারেন। ফরিদ উদ্দিন চৌধুরীর চার বছর দায়িত্ব পালনের মেয়াদ শেষ হলে গত ১০ মে সনাকের নিয়মিত মাসিক সভায় উপস্থিত সদস্যবৃন্দ সর্বসম্মতিক্রমে একেএম শাহাবুদ্দিনকে নতুন সভাপতি এবং সন্তোষ কুমার সুশীল ও হুরে জান্নাত মিলিকে সহ-সভাপতি নির্বাচিত করা হয়।

একেএম শাহাবুদ্দিন ১৯৬৪ সালের পহেলা জানুয়ারি চকরিয়া পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের বিনামারা গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চকরিয়া কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক, চকরিয়া কলেজ পরিচালনা পরিষদের শিক্ষক প্রতিনিধি এবং স্বাধীনতা শিক্ষক পরিষদ কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৮ সালে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় হতে ইতিহাস বিভাগে বিএ (অনার্স) এমএ ডিগ্রি অর্জন করে ১৯৯২ সালে চকরিয়া কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। একেএম শাহাবুদ্দিন সনাকের দায়িত্ব পালনে সনাক, স্বজন, ও ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ এবং চকরিয়াবাসীর সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মহেশখালীতে অগ্নিকান্ডে ৬ দোকান ভস্মিভূত, ১০ লক্ষ টাকার ক্ষতি

It's only fair to share...32100মহেশখালী প্রতিনিধি :: মহেশখালী উপজেলার ছোট মহেশখালীতে অাগুনে পুড়ে ৬ টি ...