Home » Uncategorized » চকরিয়ায় দিনদুপুরে মৎস্য প্রকল্পের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ চেষ্টা, দু’পক্ষে উত্তেজনা

চকরিয়ায় দিনদুপুরে মৎস্য প্রকল্পের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ চেষ্টা, দু’পক্ষে উত্তেজনা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার চিরিঙ্গা-বদরখালী সড়কে ভাড়াটে দুর্বৃত্ত জড়ো করে দিনদুপুরে মৎস্য প্রকল্পের জায়গা দখলে নিয়ে অবৈধ স্থাপনা নির্মাণের চেষ্টার অভিযোগ উঠেছে। তবে ওইসময় মৎস্য প্রকল্পের ইজারদার পক্ষের বাঁধার মুখে দখল চেষ্টা পন্ড হয়ে যায়। শুক্রবার সকালে সড়কের লালব্রীজ এলাকায় ঘটেছে এ জবরদখল চেষ্টার ঘটনা। এ ঘটনার পর এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছেন। এনিয়ে স্থানীয় লোকজনের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

অভিযোগে মৎস্য প্রকল্পের ইজারদার উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালী পুর্বপাড়া গ্রামের মৃত দানু মিয়ার ছেলে ইউপি মেম্বার জামাল উদ্দিন জানান, স্থানীয় জমিদার মোস্তাক আহমদ চৌধুরীর ওয়ারিশ শাহারা বেগম গং থেকে লালব্রীজ এলাকার ২৭একর আয়তনের একটি মৎস্য প্রকল্প ২০১২সালে ইজারা নেন তিনি। তার ইজারা মেয়াদ রয়েছে ২০১৭পর্যন্ত। ভুক্তভোগী মৎস্য প্রকল্পের ইজারদার মেম্বার জামাল উদ্দিন অভিযোগ করেছেন, অন্য ওয়ারিশ থেকে জায়গা ক্রয় করার অজুহাত দেখিয়ে উপজেলার বিএমচর ইউনিয়নের খনঝনিঘোনা এলাকার আবুল কাশেমের ছেলে বিএনপি নেতা খাইরুল ইসলাম দীর্ঘদিন ধরে নানাভাবে অপচেষ্টা চালিয়ে আসছে। সর্বশেষ শুক্রবার সকালে ভাড়াটে দুর্বৃত্তদের নিয়ে মৎস্য প্রকল্পের জায়গা দখলে নিয়ে দুর্বৃত্তরা বিপুল পরিমাণ গাছের বল্লিসহ নির্মাণ সামগ্রী এনে সেখানে অবৈধ স্থাপনা নির্মাণের চেষ্টা করেন।

জামাল উদ্দিন জানান, দখল চেষ্টার খবর পেয়ে স্থানীয় লোকজনকে সাথে নিয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌঁেছ তিনি বাঁধা দেন। এরপর দুর্বৃত্তরা সেখান থেকে চলে যায়। তবে আশঙ্কা করছেন অভিযুক্তরা যে কোন সময় ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ফের হামলা চালিয়ে জায়গা দখল করে সেখানে স্থাপনা নির্মাণ করবে। স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ লোকজন জানান, মৎস্য প্রকল্পের জায়গা দখল চেষ্টার ঘটনায় বর্তমানে ওই এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এনিয়ে যে কোন মুহুর্তে সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। এব্যাপারে এলাকাবাসি প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদকে জড়িতদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে -পুলিশ সুপার

It's only fair to share...000কক্সবাজার সংবাদদাতা :: মাদক ব্যবসাযীদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে বলে ...