ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সাব্বিরের শতকে প্রস্তুতি ম্যাচে রানের পাহাড়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক ::1494426396

আয়ারল্যান্ড, নিউজিল্যান্ডকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচে ৩৯৪ রান করেছে। টস জিতে ব্যাট করতে নেমে সাব্বির রহমানের সেঞ্চুরি, তামিমের হাফ সেঞ্চুরি সহ সাকিব, মাহমুদুল্লাহ, মোসাদ্দেকের দুর্দান্ত ব্যাটিংয়ে আয়ারল্যান্ড উলভসকে এই বিশাল লক্ষ্য ছুড়ে দেয় টাইগাররা।

স্ত্রীর অসুস্থতার কারণে দেশে ফেরাতে ইংল্যান্ডে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারেননি মাশরাফি। তবে ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ঠিকই মাঠে নামেন তিনি। এছাড়া আইপিএল খেলে ফিরে আসা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান এদিন দলের অংশ ছিলেন।

ক্রেইগ ইয়াং ৯ম ওভারে ১৭ রান করা সৌম্য সরকারকে ফেরালেও সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে ইনিংসকে এগিয়ে নিতে থাকেন ইনজুরি থেকে ফেরা তামিম ইকবাল। মারমুখী হয়ে খেলতে থাকেন দুজনই। ইনিংসের প্রথম ছক্কাটি অবশ্য হাঁকান সাব্বির রহমান।

৯ বলে ১১টি চারে অর্ধশতক পূর্ণ করা তামিম ইকবাল আউট হন ৭৪ বলে ৮৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। সাব্বির রহমান ৮৬ বলে ১৬টি চার ও ১টি ছয়ে সেঞ্চুরি করে স্বেচ্ছায় প্যাভিলিয়নে ফেরত যান। এরপর মাহমুদুল্লার ৪৯, মুশফিক ৪১, সাকিবের ৪৪ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ৩৯৪ রান করে বাংলাদেশ। আয়ারল্যান্ড উলভসের গেটক্যাট ৬০ রান দিয়ে ৩ টি ও ম্যাকব্রায়েন ৬৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন।

পাঠকের মতামত: