ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কোর্টবাজার অরজিন হাসপাতাল ও লাইফ কেয়ারে ৩ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা

ফারুক আহমদ, উখিয়া ::vra

উখিয়ার জনবহুল কোর্টবাজার ষ্টেশনে প্রতিষ্ঠিত অরজিন হাসপাতাল ও লাইফ কেয়ার ডায়াগনষ্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৩ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে। অদক্ষ টেকনিশিয়ান, প্রশিক্ষণ বিহীন ল্যাব পরিচালনা, হাসপাতালের লাইসেন্সের মেয়াদ উর্ত্তীণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে হাসপাতাল পরিচালনা করার অভিযোগে অভিযান করা হয়। এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড মো: মাঈন উদ্দিন।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা ও উপজেলা স্যানেটারী কর্মকর্তা মো: নুরুল আলম জানান, গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে একটি তদন্ত টিম কোর্টবাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এসময় অরজিন হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লক্ষ ৮৫ হাজার টাকা ও লাইফ কেয়ার ডায়াগনষ্টিক সেন্টার কর্তৃপক্ষকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ডাক্তার আব্দুল আজিজ কে ৩০ হাজার টাকা, মহিলা ডাক্তার ছেনুয়ারা সানি কে ৫০ হাজার টাকা ও আল-হেলাল হোটেলকে ২০ হাজার টাকা মোট- ৪ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে ভ্রামন্যমান আদালতে, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মিজবাহ্ উদ্দিন আহমদ, উপজেলা স্যানেটারী কর্মকর্তা মো: নুুরুল আলম এবং আইনশৃংখলা বাহিনীর সদস্য।

পাঠকের মতামত: