Home » Uncategorized » কোটবাজারে অশ্লীল নাচ গান ও জুঁয়ার আসরকে কেন্দ্র করে উত্তপ্ত : আইন শৃঙখলা পরিস্থিতি অবনতি (ফলোআপ)

কোটবাজারে অশ্লীল নাচ গান ও জুঁয়ার আসরকে কেন্দ্র করে উত্তপ্ত : আইন শৃঙখলা পরিস্থিতি অবনতি (ফলোআপ)

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

স্টাফ রির্পোটার, উখিয়া ॥

উখিয়ার কোটবাজাস্থ পালং আদর্শ উচ্চ বিদ্যালয় খেলার মাঠে মাস ব্যাপী অনুষ্ঠিত হস্ত কুঁটির শিল্প মেলার নামে ভয়াবহ অবৈধ জুঁয়ার আসর, লটারী, ব্রাইটি-শো, নর্তকির নগ্ন নাচ গান সহ অশ্লীল অবৈধ কার্যকলাপ কেন্দ্র করে এলাকা উত্তপ্ত হয়ে উঠেছে। গ্রামে-গঞ্জে ব্যাপক হারে চুরি, ডাকাতি, ছিনতাই সংগঠিত সহ আইন শৃংখলা পরিস্থিতি চরম অবনতি হওয়ার আশংকা দেখা দিয়েছে। বিশেষ করে পরীক্ষার্থীরা হতাশ হয়ে পড়েছে। কয়েক দিন পর এস.এস.সি পরীক্ষা তাই অভিভাবক মহল ছেলে-মেয়েদের লেখাপড়ার ভবিষ্যত নিয়ে চরম উৎকন্ঠা প্রকাশ করেছে।

এদিকে মেলার নামে ভয়াবহ অবৈধ জুঁয়ার আসর, লটারী, ব্রাইটি-শো, নর্তকির নগ্ন নাচ গান সহ অশ্লীল অবৈধ কার্যকলাপ বন্ধ করার প্রতিবাদে ও এস.এস.সি পরীক্ষার্থীদের ভবষ্যিত চিন্তা করে মেলা উদযাপন কমিটির ২জন কো-চেয়ারম্যান স্ব-ইচ্ছায় পদত্যাগের কথা জানান সাংবাদিকদের। পদত্যাগকারীরা হলেন চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু ও মাহাবুবুল আলম মাহাবুব।

অশ্লীল নাচ গান, জুঁয়ার আসর ও প্রচন্ড শব্দ দুষণে অতিষ্ঠ হয়ে মেলা বন্ধ করার দাবীতে শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন মহলের ব্যানারে প্রশাসনকে স্মারকলিপি প্রদান, মানববন্ধন, বিক্ষোভ মিছিল সহ বৃহত্তর কর্মসূচী ঘোষনা করার প্রস্তুতি নিয়েছে বলে জানা গেছে।

জানা যায়, গত ১৮ জানুয়ারী মেলার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও আয়োজক কমিটি প্রশাসনকে ম্যানেজ করে গত বুধবার থেকে পুনরায় হস্ত কুঁটির মেলা পুনরায় শুরু করলে পরীক্ষার্থী, অভিভাবক ও সুশীল সমাজ ক্ষুব্ধ হয়ে উঠে। আগামী ১ ফেব্র“য়ারী এস.এস.সি পরীক্ষা শুরু। খেলার মাঠে মেলার নামে অশ্লীল গান বাজনা, নর্তকির নাচ ও জমজমাট জুঁয়ার আসরের মাইকের বিকট শব্দ দুষনের কারনে পরীক্ষার্থীদের লেখা-পড়ার মারাত্মক বিঘœ সৃষ্টি হচ্ছে। ছেলে মেয়েদের লেখা পড়ার ভবিষ্যত নিয়ে চরম হতাশ হয়ে পড়েছে অভিভাবকমহল।

বর্তমানে উখিয়ার রতœাপালং ও হলদিয়াপালং ইউনিয়নের বিভিন্ন গ্রামে প্রতিরাতেই চুরি, ডাকাতি, ছিনতাই ও সন্ত্রাসী কর্মকান্ড বেড়ে গেছে। গত বৃহস্পতিবার রাতে হলদিয়ার মৌলভী পাড়া ফরিদ আলমের বাড়িতে ডাকাতি সংঘঠিত হয়েছে। এছাড়াও একই গ্রামের ছানাউল উদ্দিনের বাড়ী থেকে মটর সাইকেল চুরি হয়। দিনের বেলায় কোর্টবাজার ষ্টেশনে ছিনতাইয়ের ঘটনা ঘটে। এছাড়াও ভালুকিয়া হাতির ঘোনা সড়কে চুরিকাঘাত করে টাকা ছিনতাই করে নিয়ে যায় সন্ত্রাসীরা। চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু বলেন, এমন কোন রাত নেই হাঁস-মুরগী থেকে শুরু করে গরু-ছাগল চুরি করে নিয়ে যাওয়া হচ্ছে। শুধু মেলায় লটারীর নামে জুয়া খেলায় অংশগ্রহণ করার জন্য এসব চুরি করে নিয়ে যাচ্ছে।

এদিকে প্রশাসনের বিনা অনুমতিতে অবৈধ জুঁয়া খেলার আসর ও লটারী নামে সাধরণ নিরহ জনগণের কাছ থেকে পুরুস্কারের নামে বিভিন্ন প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিলেও আইনশৃংখলা বাহিনী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রহস্যজনক ভাবে নিরবভূমিকা পালন করছে এমন অভিযোগ সচেতন মহলের। তবে প্রতি রাতেই মোটা অংকের টাকার বিনিময়ে প্রশাসনকে ম্যানেজ করে শক্তিশালী জুঁয়াড়ির সিন্ডিকেট প্রকাশ্য মাইক যোগে জুঁয়া, ব্রাইটি-শো ও নর্তকির নাচ গান এবং অশ্লীল বেহায়পনা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

নাগরিক সমাজ ক্ষুব্ধ হয়ে বলেন, আর কয়েকদিন পর এস.এস.সি পরীক্ষা। পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে বিকাল ৪টা থেকে রাত ৩টা পর্যন্ত একটানা ব্রাইটি-শো, নর্তকির নাচ, বি-চিত্র অনুষ্ঠানে অশ্লীল নৃত্য ও অশ্লীল বেহায়াপনা জমজমাট আসর চলে থাকে। ১০/১৫টি মাইকের প্রচন্ড শব্দ ও গানের আওয়াজে পুরো এলাকাবাসীর রাতের ঘুম হারাম হয়ে গেছে। মেলার গান বাজনার ও নর্তকির নৃত্যের আওয়াজে শিক্ষার্থীদের পরীক্ষার লেখা পড়া মারাত্মক অসুবিধার সম্মুখিন হচ্ছে। প্রতিদিন ২০টির অধিক রিক্সা, টমটম, সিএনজি ও পিকআপ যোগে মাইক বেঁধে লাকী কুপন বিক্রি করছে গ্রামগঞ্জে। চলছে চাকা উঠছে টাকা আইয়ো-মাইল্লে পাইবা, আইয়ো বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে গ্রামের সহজ সরল মানুষকে ফুতুর করে ফেলছে।

সুশীল সমাজ ও অভিভাবকমহল এস.এস.সি পরীক্ষার্থীদের লেখা পড়ার ভবিষ্যত বিবেচনা করে অবিলম্বে মেলার নামে অশ্লীল নাচ গান ও জুঁয়ার আসর বন্ধ করার জন্য জেলা প্রশাসনের নিকট দাবী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ আ.লীগের জনসভাকে ঘিরে বর্ণিল সাজে চকরিয়া, বক্তব্য রাখবেন মন্ত্রী ওবায়দুল কাদের

It's only fair to share...000নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও ...