ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইয়াবা সন্ত্রাস : উখিয়ায় ছাত্রলীগ সভাপতি খুন

khunউখিয়া প্রতিনিধি ।।

উখিয়ায় ইয়াবা পাচারকারীদের ছুরিকাঘাতে পালংখালী উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মুজিবুর রহমান জাবু (১৬) খুন হয়েছে। এ ঘটনায় অপর ৩ জনকে গুরুতর আহত অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল রোববার উখিয়ার পালংখালী ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম বটতলীতে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় লোকজন জানিয়েছেন, মিয়ানমার সীমান্ত দিয়ে সম্প্রতি ইয়াবা পাচারের ঘটনা বেড়ে যাওয়ায় ছাত্রলীগ নেতা জাবু ও তার সহযোগীরা ইয়াবা প্রতিরোধে সোচ্চার হয়ে ওঠে। এ ঘটনার জের ধরে বেশ কয়েকদিন ধরে ইয়াবা পাচারকারী সন্ত্রাসী ও প্রতিরোধকারীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। গতকাল রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পালংখালী ইউনিয়নের বটতলী বাজারে প্রকাশ্যে উভয়পক্ষের মধ্যে ধাওয়াপাল্টা ধাওয়া, সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রতিপক্ষের ছুরিকাঘাতে পালংখালী উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি বটতলী চৌধুরী পাড়া গ্রামের জাফর আলমের ছেলে মুজিবুর রহমান জাবু (১৬) তার সহপাঠী ইউনুছ বাপ্পী (১৭) ও অপর ২জন আহত হয়। আহতদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় লোকজন দ্রুত উখিয়া হাসপাতালে নিয়ে যায়। এ সময় উখিয়া হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার প্রবতি চাকমা আহত মুজিবুর রহমান জাবুকে মৃত ঘোষণা করেন। অন্যদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

উখিয়া থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উল্লিখিত এলাকার মৃত রশিদ আহমদের ছেলে বদিউর রহমান সহ ৪/৫জনের সাথে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ ও ধাওয়াপাল্টা ধাওয়ার এ ঘটনা ঘটে। এ সময় এলোপাতাড়ি ছুরিকাঘাতে এ খুনের ঘটনা ঘটে। উখিয়া থানার ওসি তদন্ত জানান, নিহতের লাশ উদ্ধারপূর্বক ময়না তদন্তের ব্যবস্থা নেয়া হচ্ছে এবং ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারে তৎপরতা চালানো হচ্ছে।

উল্লেখ্য, মিয়ানমার সীমান্ত সংলগ্ন পালংখালী ইউনিয়নের বটতলী, আনজুমানপাড়া, রহমতের বিল, ধামনখালী ও বালুখালী পয়েন্ট দিয়ে সম্প্রতি ব্যাপকহারে ইয়াবা পাচার হচ্ছে। ইয়াবা পাচারকে কেন্দ্র করে গত ১ মাসের ব্যবধানে উক্ত ইউনিয়নে একাধিক সংঘর্ষ, হামলা, মামলা ও খুনের ঘটনা ঘটেছে।

 

পাঠকের মতামত: