ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কৃতী শিক্ষার্থীরা পরিচর্যার মাধ্যমে যোগ্য নাগরিক হবে -মৌলভীবাজারে এ প্লাস সংবর্ধনা শিবির সেক্রেটারী

Moulvibazar Shibir A+ Pic (4)সংবাদ বিজ্ঞপ্তি:

“স্বপ্ন-সাহস সাথে নিয়ে আগামীর পথে চলো, জ্ঞানের আলোয় গড়বে জগৎ উচ্চ কন্ঠে বলো” এই স্লোগানে মৌলভীবাজার জেলার এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদেরকে এপ্লাস সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির মৌলভীবাজার শহর ও জেলা শাখা।

০৭ মে, রবিবার, সকাল ১০টায় শহরের ডিএম কমিউনিটি সেন্টারে জেলা শিবিরের সভাপতি আব্দুল মুমিতের পরিচালনায় ও শহর শিবিরের সভাপতি মুর্শেদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন শিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল ড. মোহাম্মদ মোবারক হোসাইন। বিশেষ অতিথি বক্তব্য রাখেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সালাউদ্দিন মাহমুদ।

 প্রধান অতিথি কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল ড. মোহাম্মদ মোবারক হোসাইন বলেন, আজকের এই কৃতী শিক্ষার্থীদের সঠিক পরিচর্যার মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠে আগামী দিনে বাংলাদেশকে নেতৃত্ব দেবে। ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত দেশ গড়ার কাজে সাফল্যের স্বাক্ষর রাখবে।

 তিনি আরো বলেন, এস.এস.সি, দাখিল ও সমমান পরীক্ষায় আশানুরূপ ভাল ফলাফল লাভ করে মেধার স্বাক্ষর রাখায় তোমাদের সকলকে অভিনন্দন। তোমরা আজকে প্রত্যাশিত ফল লাভ করে নিঃসন্দেহে নতুন ভুবন গড়ার প্রত্যয়ে বিভোর। তোমাদেও ফলাফলে মা-বাবা, শিক্ষকদের সাথে আমরাও আনন্দিত। তোমরা জীবনের একটি গুরুত্বপূর্ণ লড়াইয়ে বিজয়ী হয়েছ, সামনে অপেক্ষা করছে আরো নতুন নতুন লড়াই, স্বপ্নকে বাস্তবে রূপ দেবার লড়াই, যেখানে তোমাদেরকে জিততেই হবে।

 তিনি জিপিএ-৫ প্রাপ্তদের উদ্দেশ্যে আরো বলেন, দেশ-জাতির চরম ক্রান্তিলগ্নে আজ সৎ ও দক্ষ নেতৃত্বের বড়ই অভাব, যার ফলে সর্বত্র বিরাজ করছে অশান্তি-অস্থিরতা, সংঘাত-সংঘর্ষ। সেই সৎ ও দক্ষ নেতৃত্বের অভাব তোমাদেরকেই পূরণ করতে হবে। এ পৃথিবীতে নিজেকে সৎ ও দক্ষ হিসেবে গড়ে তুলে আলোকিত করার আহবান জানান।

 এছাড়াও অভিবাবকদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী চিন্তাবিদ মাওলানা আব্দুল হক, শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন প্রভাষক হাফেজ তাজুল ইসলাম, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সাইদ ইব্রাহীম, শেখ সাদিয়া সুমাইয়া।

 এছাড়াও উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা শিবিরের সাবেক সভাপতি ইকবাল আহমদ চৌধুরী, শহর শিবিরের সাবেক সভাপতি ফখরুল ইসলাম, সাবেক জেলা সভাপতি আব্দুল্লাহ আল মাহফুজ সুমন, শহর শিবিরের সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। অনুষ্ঠানে মনুমুগ্ধকর সংগীত পরিবেশন করে মৌসাস ও জলপ্রপাত শিল্পীগোষ্ঠি।

পাঠকের মতামত: