ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পাহাড়ে জেএসএস ও ইউপিডিএফর অপকর্ম বন্ধের দাবীতে লামায় সড়ক অবরোধ

Photo 06.05.17 (3)লামা প্রতিনিধি :::
পাহাড়ি সংগঠন জন সংহতি সমিতির (জেএসএস) চাঁদাবাজী ও বিভিন্ন অপকর্মের মাধ্যমে শান্তিচুক্তি বাস্তবায়নে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াও। রোয়াংছড়িতে জেএসএস সন্ত্রাসী কর্তৃক মোসলেম হত্যার বিচার চাই, করতে হবে। ১২ জাতির এক দাবি, জেএসএস সন্ত্রাসী মুক্ত পার্বত্য ভূমি। জেএসএস’র সন্ত্রাসীরা হুশিয়ার-সাবধান। ইউপিডিএফ সন্ত্রাসীদের কালো হাত, ভেঙ্গে দাও গুড়িয়ে দাও। জেএসএস’র দালালেরা হুশিয়ার সাবধান। জেএসএস সন্ত্রাসীদের অত্যাচার মানিনা-মানবোনা। ৪০ হাজার বাঙ্গালী হত্যাকারী সন্তু লারমার ফাঁসি চাই। আওয়ামী লীগ নেতা মংপ্রু মার্মা খুনের বিচার চাই, করতে হবে। ফাঁসি চাই, ফঁসি চাই, জেএসএস’র সন্ত্রাসী বড় বাবুর ফাঁসি চাই, জেএসএস’র চাঁদাবাজি বন্ধ কর, করতে হবে। এমন শ্লোগান সম্বলিত পেস্টুন নিয়ে শনিবার সকাল থেকে বান্দরবানের লামা-ফাঁসিয়াখালী-সুয়ালক-আলীকদম সড়কে শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচী পালন করছে, স্থানীয় বাঙ্গালী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মুরুং সম্প্রদায়। সড়কগুলোর ইয়াংছা, লাইনঝিরি, কেয়াজুপাড়া বাজার, ডিসি রোড, সাপমারা ঝিরি, সরই ইউনিয়নের হাসনাভিটা, কিল্লাখোলা পয়েন্টে সড়কের ওপর গাড়ির চাকা খুলে রেখে এ অবরোধ কর্মসূচী পালন করে পিকেটাররা। অবরোধ কর্মসূচী পালনের কারণে লামা-আলীকদম-ফাঁসিয়াখালী-সুয়ালক সড়কসহ উপজেলার বিভিন্ন সড়কগুলোতে কোন প্রকার যানবাহন চলাচল করতে পারেনি। ফলে এসব সড়কে যাতায়াতকারী লোকজন চরম ভোগান্তিতে পড়ে।

সরজমিন পরিদর্শনে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পিকেটার জানায়, পাহাড়ি সংগঠন জেএসএস ও ইউপিডিএফ‘র সন্ত্রাসী কর্তৃক অপহরন, গুম, খুন, সন্ত্রাস, চাঁদাবাজি বন্ধসহ ঐক্য ন্যাপ নেতাদের আগমণকে প্রতিহত করতেই এই সড়ক অবরোধ। বিকাল ৫টা পর্যন্ত অবরোধ চলবে। সরকার এ দাবী মেনে না নিলে এ চেয়েও বড় ধরণের কর্মসূচী পালন করা হবে বলেও জানান তারা।

সড়ক অবরোধের সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, অবরোধ চলাকালীন সময় কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পাঠকের মতামত: