ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার পৌরশহরে কোটি টাকার জমি দখলের পাঁয়তারা

dokholdavচকরিয়া প্রতিনিধি:

চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের নিরিবিলি আবাসিক এলাকায় কোটি টাকার মুল্যের ৩২শতক জমি দখলের পাঁয়তারা চালিয়ে আসছে বলে অভিযোগ উঠেছে একদল প্রভাবশালী দখলবাজ চক্রের বিরুদ্ধে। গত কয়েকদিন ধরে ওই জমিতে নির্মাণ কাজ চালিয়ে আসছে দখলবাজ পৌরসভার ১নং ওয়ার্ডের মৃত জাকের আহমদের পুত্র মিজানুর রহমান ও একই এলাকার মৃত হোসাইনের পুত্র শহিদুল ইসলাম। এঘটনায় একাধিক থানা ও বিচারকের মধ্যে বিচার হলেও দখলবাজ চক্র তা তোয়াক্কা না করে বসতঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

অভিযোগে জানা যায়, চকরিয়া পৌরসভার লক্ষ্যারচর মৌজার ১৩১৯ ও ১৩২৬ খতিয়ানের ওই নিরিবিলি আবাসিক এলাকার মৃত ঠিকাদার জাহাংগীর কবির গং ক্রয় সূত্রে কেনা ৩২শতক জমি প্রায় ৩০বছর ধরে ভোগ দখলে আছেন। কিন্তু কিছুদিন ধরে জমিটি নিয়ে দখলের পাঁয়তারা চালাচ্ছে দখলবাজ মিজানুর রহমান ও শহিদুল ইসলাম। দীর্ঘদিন বিচার শেষে জাহাংগীর কবির গংকে বিচারকরা সালশী রোয়েদাদ দেন।

মৃত জাহাংগীরের স্ত্রী রোকেয়া বেগম বলেন, দখলবাজ মিজান ও শহিদ বিচারকের রোয়েদাদ অমান্য করে প্রায় ৬শতক জমির উপর বসতবাড়ি নির্মাণ করেছে। পাশের বাকি জমিতেও বসতঘর নির্মাণ করতে পাঁয়তারা চালাচ্ছে। এতে বাধা দিলে আমার পরিবারকে নানা হুমকি দিয়ে আসছে। প্রাণে হত্যা ও বাড়িতে অস্ত্র ডুকিয়ে পুলিশে দিবে হুমকি দিচ্ছে দখলবাজ চক্র।

তিনি আরো বলেন, শুধু তাই নয় আমার পরিবারের বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে হয়রানিসহ বিভিন্ন ধরণের ভয়ভীতি দেখানো হচ্ছে। এছাড়াও শহিদ এলাকায় একজন দখলবাজ হিসেবে পরিচিত। সে অসহায় পরিবার প্রভাব দেখিয়ে রাতারাতি দখল করে পেলে এমন অনেক অভিযোগ রয়েছে। এতে এই ভোক্তভোগী পরিবার কক্সবাজার জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন।##

পাঠকের মতামত: