ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

এসএসসি বাজিমাত করলেন চকরিয়া কোরক বিদ্যাপীঠ, জিপিএ পেয়েছে ১০৩

Chakaria Picture 04-05-17,এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে গতকাল (৪ মে-১৭ইং) বৃহস্পতিবার প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে বরাবরের মতো অসাধারণ সাফল্য অর্জনের মাধ্যমে আবারও উপজেলার শীর্ষ স্থান ধরে রেখে বাজিমাত করলেন চকরিয়া কোরক বিদ্যাপীঠ। ২০১৬ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় কোরক বিদ্যাপীঠের ৪০৭ পরীক্ষার্থীর অংশ নিয়ে পাশ করেছে ৪০৬জন। তারমধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১০৩ শিক্ষার্থী।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের বলেন, অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় বিদ্যাপীঠের ৪০৭জন শিক্ষার্থী অংশ নেন। তারমধ্যে বিজ্ঞান বিভাগে ১৯২জন অংশ নিয়ে পাশ করেছে সকলে। ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫২জন অংশ নিয়ে পাশ করেছে ১৫২জন। মানবিক বিভাগে ৬৩জন অংশ নিয়ে ৬২জন পাশ করেছে। মোট ৪০৭জন শিক্ষার্থীর মধ্যে একজন অকৃতকার্য হয়েছে। তিনি বলেন, ঘোষিত ফলাফলে কোরক বিদ্যাপীঠের উর্ত্তীণ ৪০৬জন শিক্ষার্থীর মধ্যে ১০৩জন জিপিএ-৫ পেয়েছেন। তারমধ্যে বিজ্ঞান বিভাগে ৯৫জন, ব্যবসায় শিক্ষা বিভাগে সাতজন ও মানবিক বিভাগে একজন জিপিএ পেয়েছে। বিদ্যাপীঠের পাশের হার ৯৯ দশমিক ৮%। এদিকে এসএসসিতে চকরিয়া কোরক বিদ্যাপীঠের শিক্ষার্থীরা অসাধারণ ভাল ফলাফল অর্জন করার খবর শুনে সকল শিক্ষার্থীকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিদেশ সফররত বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম। পাশাপাশি তিনি বিদ্যাপীঠের সকল শিক্ষক-কর্মচারী ও পরিচালনা কমিটির সকল সদস্য ও অভিভাবকমহলকে শুভেচ্ছা জানিয়েছেন।

অপরদিকে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় থেকে ২৫৫ জন পরীক্ষায় অংশ নিয়ে তারমধ্যে ২৪৩ জন পাশ করেছে। পাশের হার ৯৫%। জিপিএ ৫ পেয়েছে বিজ্ঞান থেকে ২২ জন, ব্যবসায় শিক্ষায় একজন মোট ২৩ জন। অন্যদিকে চকরিয়া গ্রামার স্কুল থেকে এবছর ১০৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১০৩ জন কৃতকার্য হয়েছে। শুধুমাত্র বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে ২১ জন। গ্রামার স্কুলের পাশের হার ৯৮%। উপজেলার পালাকাটা উচ্চ বিদ্যালয় থেকে ১২ জন, চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১১ জন জিপিএ ৫ পেয়েছে।

পাঠকের মতামত: