ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

৬ মে শেখ হাসিনার জনসভায় চকরিয়ার ৩০হাজার নেতাকর্মী যোগ দিচ্ছেন

মিজবাউল হক, চকরিয়া :::hasinaa
৬মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থলে চকরিয়া উপজেলা থেকে প্রায় ৩০হাজার নেতাকর্মী যোগ দেবেন বলে ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগ। পাশাপাশি মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগ ও পৌরসভা আওয়ামীলীগ থেকে প্রস্তুতি নেওয়া হয়েছে। ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় অর্ধশতাধিক সভা ও বৈঠক অনুষ্ঠিত হয়েছে। চালিয়ে যাচ্ছেন প্রচার প্রচারণা। এনিয়ে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ও উৎসবের আমেজ পরিলক্ষিত হচ্ছে।
আগামী ৬ মে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটর নগরী কক্সবাজারে আসছেন। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেরিন ড্রাইভ সহ নানা উন্নয়ন কর্মকান্ড উদ্বোধন করবেন। দুপুর ১২টায় শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট আউটার ষ্টেডিয়ামে জেলা আওয়ামীলীগের উদ্যোগে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। কক্সবাজারে বড় বড় মেগা প্রকল্প গুলো বাস্তবায়ন করছেন বর্তমান আওয়ামীলীগ সরকার। ইতোমধ্যে মহেশখালী দ্বীপকে ডিজিটাল আইল্যান্ড ঘোষণা করেছেন তিনি। তাছাড়া মাতারবাড়ি কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্প, এলএনএমজি টার্মিনাল, ক্সবাজার মেডিকেল কলেজ, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন, দেশের দ্বিতীয় বৃহত্তম সেনানিবাস স্থাপন করা হয়েছে। পর্যটন শহর কক্সবাজারকে বিশ্বের দরবারে পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোনাদিয়া গভীর সমুদ্রবন্দর বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন। একের পর এক মেগা প্রকল্প বাস্তবায়ন করে কক্সবাজারবাসীকে ঋণী করেছেন তিনি। এজন্য বিশাল জনসভাটি জনসমুদ্রে পরিণত হবে বলে আশা করছেন নেতাকর্মীরা।
চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেরিন ড্রাইভ সহ নানা উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর আগমন কক্সবাজারবাসীর জন্য অত্যন্ত আনন্দের গৌরবের বিষয়। তিনি পর্যটন শহরকে বিশ্বের দরবারে পৌছে দিতে ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। তিনি আরও বলেন, চকরিয়া উপজেলা থেকে প্রায় ৩০হাজার নেতাকর্মী জনসভাস্থলে যোগ দেবেন। সেভাবে প্রস্তুতি নেওয়া হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের নিয়ে কয়েকটি টিম গঠন করা হয়েছে। ১১টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সভা ও বৈঠক করা হয়েছে। নেতাকর্মীরাও জনসভা সফল করার জন্য প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
মাতামুহুরী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান মহসিন বাবুল বলেন, ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত মাতামুহুরী থানা আওয়ামীলীগ। এখান থেকে প্রায় ৫ হাজার নেতাকর্মী জনসভাস্থলে যোগ দেবেন। সবধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে প্রস্তুতি সভা করা হয়েছে।
চকরিয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার আলম বলেন, চকরিয়া উপজেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে জনসভাস্থলে যোগদান করবো। জননেত্রীর শেখ হাসিনার উন্নয়ন গুলো সাধারণ মানুষের কাছে পৌছে দিতে নেতাকর্মীদের উপস্থিত ঘটানো হচ্ছে মুল লক্ষ। জনসভা সফল করার জন্য আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সাথে দপে দপে বৈঠক করা হয়েছে।
উপজেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক শফিউল আলম বাহার বলেন, প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে উপজেলা আওয়ামীলীগ টিম ওয়ার্ক কাজ করে যাচ্ছি। আমরা স্মরণকালের জনসভা করতে চাই। প্রধানমন্ত্রী জেলাবাসীকে নাই চাইতে এতো মেগা প্রকল্প দিলো আমরাও তার জনসভা জনসমুদ্রে করবো। গতকাল কাকারা ইউনিয়ন, সুরাজপুর-মানিকপুর ও লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, চকরিয়া পৌর আওয়ামীলীগের সাবেক আহবায়ক অধ্যক্ষ গিয়াস উদ্দিন, যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, ত্রান ও সমাজ কল্যাণ শফিউল আলম বাহার, নুরুল আমিন, মাসুদ চৌধুরী, বাদল কান্তি দাশ, কাজল মেম্বার ও শওকত আকবর। ##

পাঠকের মতামত: