ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শাহজালালে উড়োজাহাজ থেকে ৬০ স্বর্ণবার উদ্ধার

অনলাইন ডেস্ক ::gold

রাজধানী শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি উড়োজাহাজ থেকে পরিত্যক্ত অবস্থায় ৭ কেজি ওজনের ৬০ স্বর্ণবার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস্ হাউজ। সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।

ঢাকা কাস্টমস্ হাউজের সহকারী কমিশনার (এসি, সি শিফট) সাইদুল ইসলাম জানান, বিকেল ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে ইউএস বাংলা (US bangla) এয়ারের বিএস-২০২ (BS202) ফ্লাইটের একটি সিটের নিচ থেকে এ স্বর্ণ উদ্ধার করা হয়। একটি ব্যাগের ভেতরে ৬টি হলুদ স্কসটেপের বান্ডিলের প্রতিটিতে ১০টি করে মোট ৬০ স্বর্ণবার ছিল।

তিনি আরও জানান, প্রতিটি স্বর্ণবারের ওজন ১১৬ গ্রাম করে। উদ্ধার স্বর্ণবারের মোট ওজন ৬ কেজি ৯৬০ গ্রাম। উদ্ধার স্বর্ণবারের আনুমানিক মূল্য সাড়ে ৩ কোটি টাকা। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। স্বর্ণ উদ্ধারের সার্বিক কাজে অংশ নেয় ঢাকা কাস্টমস্ হাউজের এয়ারপোর্ট সি শিফট।

কাস্টম হাউস সূত্রে জানা গেছে, ইউএস বাংলার এই উড়োজাহাজটি সিঙ্গাপুর থেকে আজ সকালে ঢাকায় আসে। ওই উড়োজাহাজে কলকাতাগামী কয়েকজন ট্রানজিট যাত্রী ছিলেন। শাহজালাল বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে সকালেই ইউএস বাংলার এই উড়োজাহাজ কলকাতায় চলে যায়। কলকাতা থেকে ফিরতি ফ্লাইট আজ বিকেল চারটার দিকে ঢাকায় ফিরে আসে।

পাঠকের মতামত: