ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আবারও ফুটপাত থেকে শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ

meyএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় রমজান মাসকে সামনে রেখে যানজট নিরশনে আবারও অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন ও পৌরসভা কর্তপক্ষ। আগেরদিন শনিবার পৌরশহর থেকে সব ধরণের ভাসমান দোকান অপসারণে মাইকিং করার পর গতকাল রোববার সকালে প্রশাসন অভিযান চালিয়ে পৌরশহরের চিরিঙ্গা-সোসাইটি এলাকা থেকে শতাধিক অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ করেছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম ও পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী উপস্থিত থেকে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় প্রশাসনের কর্মকর্তা ও পৌরসভার কাউন্সিলর এবং পৌর প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, পবিত্র রমজান আগমনে পৌরশহরের যানজট নিরশনের জন্য উপজেলা প্রশাসনের নির্দেশে শহর থেকে অবৈধ ভাসমান দোকান গুলো অপসারণের উদ্যোগ নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় রোববার সকালে অভিযান চালিয়ে পৌরশহরের চিরিঙ্গা সোসাইটি এলাকার ফুটপাত থেকে শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে। মেয়র আরো বলেন, বারবার অভিযান চালিয়ে ফুটপাত থেকে এসব ভাসমান দোকান অপসারণ করা হলেও কতিপয় ব্যবসায়ী এবং দখলবাজ চক্রের লোকজন ফুটপাত ও সড়ক দখল করে অবৈধভাবে দোকান খুলে ব্যবসা করে আসছেন। তাদেরকে নানাভাবে শৃঙ্খলায় আনতে চেষ্টা করা হলেও তাঁরা এসবের তোয়াক্কা করছেনা। এখন থেকে শহরকে যানজট মুক্ত করতে ধারাবাহিক উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। #

পাঠকের মতামত: