ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কুমিল্লা থেকে অপহৃত শিশু আরিফা চকরিয়ায় চাচার বাড়ি থেকে উদ্ধার

aaasssএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কুমিল্লা থেকে অপহৃত শিশু আরিফা বেগমকে চকরিয়া থেকে উদ্ধার করেছে পরিবার সদস্যরা। স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় অপহরণ ঘটনার চারদিন পর গত ২৭ এপ্রিল চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের সিকদারপাড়া থেকে ওই শিশুকে উদ্ধার করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, পরিবার সদস্যরা স্থানীয় ইউপি মেম্বারের সহায়তায় চাচার বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করেন। পরে তাকে মা-বাবার হাতে তুলে দেয়া হয়। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোন ধরণের অভিযোগ না থাকায় ঘটনাস্থলে উপস্থিত ইউপি মেম্বার শিশুটির চাচা নজরুলকে ছেঁেড় দেন।

শিশুটির বাবা চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের সিকদারপাড়া গ্রামের আলেক শাহ’র ছেলে আজিজ সিকদার জানান, তিনি দীর্ঘদিন ধরে কুমিল্লার দাউদকান্দি উপজেলার ঝিঙ্গাতলী এলাকায় পরিবার নিয়ে বসবাস করছেন। সেখানে তিনি দর্জির কাজ করেন। গত ২৩ এপ্রিল চকরিয়া উপজেলার গ্রামের বাড়ি থেকে কুমিল্লায় তাঁর কাছে বেড়াতে যান ছোট ভাই নজরুল।

আজিজ সিকদার জানান, বেড়াতে যাওয়ার পরদিন ২৪ এপ্রিল তার শিশু মেয়ে আরিফা বেগমকে কৌশলে দোকানে নেয়ার কথা বলে চকরিয়ায় নিয়ে আসেন ছোটভাই নজরুল। এরপর মেয়েকে রেখে নজরুল তাঁর কাছে এক লাখ টাকা দাবি করেন।

এ ঘটনায় শিশুটির মা রুমা বেগম বাদি হয়ে গত ২৫ এপ্রিল চকরিয়া থানায় দেবর নজরুলের বিরুদ্ধে একটি অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে চকরিয়া থানার ওসির নির্দেশে ইউপি মেম্বারের সহায়তায় ঘটনার চারদিন পর উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়ায় চালিয়ে স্থানীয় শিশুটিকে উদ্ধার করা হয়। #

পাঠকের মতামত: