ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ার হারবাংয়ে পল্লী বিদ্যুতের হয়রানীর বিরুদ্ধে বিক্ষোভ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::122
চকরিয়া উপজেলার হারবাংয়ে পল্লী বিদ্যুতের ঘনঘন বিদ্যুৎ আসা যাওয়া ও মেঘ দেখা মাত্র লাইন বন্ধ করে কয়েকদিন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ না দেওয়া, অতিরিক্ত বিদ্যুৎবিল, সংয়োগে বিভিন্ন হয়রানীর বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে। গতকাল বিকালে হারবাং উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় লোকজন এ বিক্ষোভ সভা করে।
জানা গেছে,  চকরিয়া পল্লী বিদ্যুৎ সমিতির অধিনে হারবাং এলাকায় বিদ্যুৎ সেবা নিশ্চিত করার জন্য ওই এলাকায় পল্লী বিদ্যুৎ কোম্পানী এ এলাকায় খুটি বসিয়ে প্রথমে সেবা শুরু করে।
অভিয়োগ উঠেছে, এ পল্লী বিদ্যুৎতের সেবা গ্রহণ করতে গিয়ে  এ ইউনিয়নের লোকজন বিভিন্ন হয়রানীর শিকার হচ্ছে। গতকাল ব্যবসায়ী মোসলেহ উদ্দিন কবির সঞ্চলনায় স্কুল মাঠে জড়ো হয়ে তারা  বিক্ষোভ সভা করে।  সভায় বক্তব্য রাখেন, হারবাং ইউনিয়নের চেয়ারম্যান মিরানুর ইসলাম, ব্যাংকার পাপেল,স্কুল শিক্ষক আব্দুল গনি। বক্তরা দূর্নীতি ও অনিয়ম বন্ধ করে সেবা নিশ্চিত করার দাবী জানান। এসময় তারা জানান, চকরিয়া উপজেলার মধ্যে হারবাং ইউনিয়ন একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন। এ ইউনিয়নে যথাযথ সেবা প্রদান না করলে ইউনিয়নের লোকজন এক যোগে পল্লী বিদ্যুৎ সেবা বন্ধ করে দিয়ে বিকল্প ব্যবস্থা নিতে বাধ্য হবে।
বক্তারা আরো বলেন, বর্তমান ডিজিটাল বাংলাদেশ। নিত্য নতুন প্রযুক্তি বেড়ে গেছে। এসব সেবা নিতে লোকজন বিদুৎতের কম্পিউটার, ফ্রিজ, টিভিসহ বিভিন্ন উপকরণ , ক্রয় করে।ঘন ঘন বিদ্যুৎ যাওয়া আসা ও কোন কারণ ছাড়া লাইন বন্ধ করে রাখার কারণে এসব সমগ্রী নষ্ট হচ্ছে। এছাড়া স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্টানে পড়–য়া শিক্ষার্থীদের পড়া লেখার ব্যাপক ক্ষতি হচ্ছে। এ বিক্ষোভ সভায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও পল্লী বিদুৎতের গ্রাহকগণ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: