ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় বনজ সম্পদ লুটে বাঁধার জেরে বনকর্মীকে পিটিয়েছে মুখোশধারী দুর্বৃত্তরা

ahot.এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় বনবিভাগের জায়গা জবরদখল ও বনজসম্পদ লুটে বাঁধা দেয়ার জেরে মুখোশধারী দুর্বৃত্তরা এবার গভীর রাতে অফিসে ঢুকে বেদড়ক পিটিয়ে জখম করেছে এক বনকর্মীকে। বুধবার রাত সাড়ে ১১টার দিকে হারবাং বনবিটের অধীন সোনাইছড়ি উপরঘোনা এলাকার বন ক্যাম্প অফিসে ঘটেছে এ হামলার ঘটনা। গুরুতর আহত বনমালী মোহাম্মদ ইউনুছকে (৫৫) গতকাল বৃহস্পতিবার সকালে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের চুনতী রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান। তিনি বলেন, উপজেলার হারবাং বনবিটে কর্মরত বনমালী মোহাম্মদ ইউনুছ প্রতিদিনের মতো ডিউটি শেষ করে বুধবার রাতে সোনাইছড়ি উপরঘোনা এলাকার বন অফিসে ঘুমিয়ে ছিলেন। রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে ৫-৬জনের মুখোশধারী দুর্বৃত্তরা অফিসের দরজা ধাক্কা দিয়ে ভেতরে ঢুকে বনমালী ইউনুছকে বেদড়ক প্রহার করে।

চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে চিকিৎসাধীন বনমালী মোহাম্মদ ইউনুছ জানান, হামলার সময় দুর্বৃত্তরা লোহার রট ও কাঠের বাটাম দিয়ে তাকে আঘাত করেছে। দুইজনের হাতে বন্দুক ছিল। মারধরে তাঁর দুই হাতের কব্জি, বুক, মুখমন্ডল ও মাথা থেতঁলে গেছে। ঘটনার সময় চারজন মুখোশ পরিহিত ও একজন স্বাভাবিক অবস্থায় তাঁর উপর হামলা করে।

আহত বনমালী মোহাম্মদ ইউনুছ দাবি করেন, হামলা চালিয়ে মারধর করার সময় স্বাভাবিক অবস্থায় থাকা ওই ব্যক্তিকে তিনি সনাক্ত করতে পেরেছেন। অভিযুক্ত ব্যক্তি হলেন বরইতলী ইউনিয়নের মোজাহেরপাড়া গ্রামের নজরুল ইসলাম।

চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) রফিকুল ইসলাম চৌধুরী বলেন, বনকর্মীর উপর হামলার ঘটনার ব্যাপারে খোঁজ-খবর নেয়া হচ্ছে। এ ঘটনায় অবশ্যই বনবিভাগের পক্ষ থেকে অভিযুক্ত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। #

পাঠকের মতামত: