ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ভারতে দুই নারীর মধ্যে বিয়ে!

image-76767-1493300696অনলাইন ডেস্ক ::

ভারতের পাঞ্জাবে দুই নারীর মধ্যে বিবাহের ঘটনা ঘটেছে। আর এ ঘটনায় সে এলাকায় তুমুল হৈচৈ শুরু হয়েছে। ওই রাজ্যে দুজন মেয়ের মধ্যে বিয়ের ঘটনা সম্ভবত এই প্রথম ঘটল।

একজন মহিলা সরকারি কর্মী যিনি রাজ্য সরকারের ওয়ার্ডেন পদে কর্মরত মনজিৎ কাউর সান্ধু (৪৪) কয়েক দিন আগে বিয়ে করেছেন তার ২৭ বছর বয়সী বান্ধবীকে। স্থানীয় সংবাদমাধ্যম এই বিয়ে নিয়ে তুমুল চর্চা করছে।

মনজিৎ সান্ধু বলেছেন, মিডিয়া আমার ব্যক্তিগত জীবনে অবাঞ্ছিত নাক-গলানো শুরু করেছে। তিনি বলেন, অনেকেই লিখেছে আমি নাকি একজন পুলিশকর্মী- সেটা ঠিক নয়। তা ছাড়া আমি কোনো দিন অপারেশন করিয়ে আমার লিঙ্গ পরিবর্তনও করাইনি।

তিনি আরো দাবি করেছেন, তার বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ ব্যক্তিগত একটি বিষয়। এটা নিয়ে এত হইচই করারও কিছু নেই।

মনজিৎ সান্ধু জানান, তাদের দুই পরিবারের সদস্যদেরই এই বিয়েতে সমর্থন ছিল এবং তারা সবাই বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন। পাঞ্জাবের জলন্ধর শহরের পাক্কা বাগ এলাকায় একটি মন্দিরে হিন্দু রীতিনীতি অনুযায়ী এই বিবাহ অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

ধর্মীয় রীতি অনুসারে বিয়ের পর শহরের একটি হোটেলে নবদম্পতির সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়। তাতে তাদের পরিবারের লোকজন, আত্মীয়স্বজন ও প্রতিবেশীরাও হাজির ছিলেন।

মনজিৎ এরপর লাল পাগড়ি পরে ও ঘোড়ায় টানা রথে চেপে নববধূকে নিয়ে তার বাড়িতে এসে ওঠেন। যার সঙ্গে তার বিয়ে হয়েছে, মনজিৎ তার নাম অবশ্য প্রকাশ করেননি।

তবে এই বিয়ের ছবি ও ভিডিও কয়েক ঘণ্টার মধ্যেই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। সূত্র- বিবিসি বাংলা।

পাঠকের মতামত: