ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফ ৩২মামলার পলাতক আসামী বনদস্যু শওকত আটক

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ ::atok,

টেকনাফে খুব সহজেই পুলিশের হাতে ধরা দিল ৩২ টি মামলার পলাতক আসামী বনদস্যু শওকত। উপকুলীয় বাহারছড়া শামলাপুর পুলিশ ফাঁড়ি থেকে তথ্য নিয়ে জানা যায়, গত ২৫ এপ্রিল গভীর রাতে মোটা অংকের টাকার বিনিময়ে বনদস্যু শওকত সরকারী দলের প্রভাব বিস্তার করে তার বিরুদ্ধে থাকা ওয়ারেন্ট ও বিভিন্ন মামলার বিষয়ে আপোষ করতে ফাঁড়িতে আসে। এই সময় পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ওসি মাকসুদ আলম সু-কৌশলে তাকে আটক করে। সে বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া পাড়ার এলাকার নুরুল ইসলাম প্রকাশ মাহাদু এর পুত্র শওকত।

পুলিশ ফাঁড়ি সুত্রে আরো জানা যায়, বনদস্যু শওকত দীর্ঘ দিন যাবত সরকারী দলের ক্ষমতা অপব্যবহার করে বিভিন্ন অপরাধ কর্মকান্ডে লিপ্ত ছিল। তার বিরুদ্ধে টেকনাফ থানায় বন মামলাসহ সর্বমোট ৫৯ টি মামলা রয়েছে। এর মধ্যে কয়েকটি মামলা জামিনে থাকলেও আরো ৩২টি মামলার ওয়ারেন্ট রয়েছে। সে সরকারী দলের প্রভাব কাঠিয়ে সু-কৌশলে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন অপরাধ কর্মকান্ডে লিপ্ত ছিল। এবং সরকারী দলের ভাব মুর্তি নষ্ট করে আসছিল। তাকে গ্রেপ্তার করার খবর পেয়ে টেকনাফ উপজেলা মৎসজীবী লীগের সভাপতি আবু দাঊদ ৫০-৬০ জন লোকজন নিয়ে পুলিশ ফাঁড়িতে এসে তাকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি মাকসুদ আলম তাকে ছেড়ে না দিয়ে আটক টেকনাফ মডেল থানায় হস্তান্ত করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাহারছড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ মাকসুদ আলম জানান, বনদস্যু শওকত এর বিরুদ্ধে সর্বমোট ৫৯ টি বন মামলা রয়েছে। তার মধ্যে ৩২ টি ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী। সে সরকারী দলে নেতা পরিচয় দিয়ে বিভিন্ন অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছিল। অথচ তার বিরুদ্ধে ৩২ টি মামলার ওয়ারেন্ট রয়েছে। সে মামলা গুলো টাকার বিনিময়ে ও ক্ষমতার দাপট দেখিয়ে পুলিশের আটক থেকে বাচাঁর জন্য ম্যানেজ করতে আসে। কিন্তু আমি টাকার কাছে বিক্রি না হয়ে তাকে আইনের আওয়াতাই নিয়ে আসি।

পাঠকের মতামত: