ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ফের আদালত পরিবর্তনের আবেদন খালেদার

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ফের আদালত পরিবর্তনের জন্য হাই কোর্টে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। খালেদার আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া বুধবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন জমা দেন। দুদকের দায়ের করা এই মামলা ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কামরুল হোসেন মোল্লার আদালতে আসামির আত্মপক্ষ সমর্থনের শুনানি পর্যায়ে রয়েছে।khala

ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার আগে এ মামলার বিচারের দায়িত্বে থাকলেও খালেদার অনাস্থার আবেদনে হাই কোর্ট গত ৮ মার্চ বিচারক বদলে কামরুল হোসেন মোল্লাকে দায়িত্ব দেয়।

খালেদার আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া জানান, এ মামলার এখন যিনি বিচারক, তিনি ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত দুদকের আইন শাখার পরিচালক ছিলেন। এ মামলার বিষয়ে বিভিন্ন সময়ে তিনি দুদককে মতামত দিয়েছেন। সুতরাং তার কাছে খালেদা জিয়া ন্যায়বিচার পাবেন বলে মনে করেন না।

সুপ্রিম কোর্টের অবকাশ শেষে কোনো একটি নিয়মিত বেঞ্চে খালেদার আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানান এই আইনজীবী। খালেদা জিয়া গত ১৩ এপ্রিল আত্মপক্ষ সমর্থনের নির্ধারিত দিনে জজ আদালতে হাজির হলে তার আইনজীবীরা একই যুক্তি দেখিয়ে অনাস্থা প্রকাশ করেন। ওই আবেদন নাকচ করে বিচারক কামরুল হোসেন মোল্লা সেদিন বলেন, এসব কথা আমাকে বলছেন কেন। হাই কোর্টের আদেশে আমি এই মামলার বিচারকের দায়িত্ব পেয়েছি। আপনাদের কথাতেই হাই কোর্ট এই মামলার বিচারের দায়িত্ব আমাকে দিয়েছে।

পাঠকের মতামত: