ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

‘ধানের শীষের নিবন্ধন বাতিল হলে মশাল ও কাস্তের নিবন্ধনও বাতিল’

image_180078_0 বিশেষ প্রতিনিধি :::
ধানের শীষের নিবন্ধন বাতিল হলে মশাল ও কাস্তের নিবন্ধনও বাতিল হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, “বিএনপির নিবন্ধন বাতিলের চিন্তা করেনা। ধানের শীষের নিবন্ধন বাতিল হলে ইনু সাহেবের মশাল ও রাশেদ খান মেননের কাস্তের নিবন্ধনও বাতিল হবে।”

মঙ্গলবার বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ জেলা জজ আদালতে সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর জামিন আবেদন শুনানি শেষে আইনজীবী সমিতি ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।
জয়নুল আবেদীন বলেন, ইকবাল হাসান মাহমুদ টুকু সিরাজগঞ্জ তথা সমগ্র উত্তরাঞ্চলের জনপ্রিয় নেতা। রাজনীতি থেকে দূরে রাখতেই মিথ্যা মামলায় তাকে কারাগারে আটক রাখা হয়েছে।

তিনি আরো বলেন, ট্রেন পোড়ানো মামলার অধিকাংশ আসামিই জামিনে মুক্ত আছে। তাদের যে ধারায় জামিন দেয়া হয়েছে ইকবাল হাসান মাহমুদ টুকুর একই ধারায় জামিন চাওয়া হয়েছে। অথচ বার বার আবেদন করা হলেও তাকে জামিন দেয়া হচ্ছে না। আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনি প্রক্রিয়ার মাধ্যমেই টুকুকে মুক্ত করবো।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোকাদ্দেস আলী, সহসভাপতি মজিবর রহমান লেবু, সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান দুলাল, প্রচার সম্পাদক হারুন অর রশিদ খান হাসান, শহর বিএনপির সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন, অ্যাডভোকেট ইন্দ্রজিত সাহা ও ছাত্রদলের আহ্বায়ক আনোয়ার হোসেন রাজেশ প্রমুখ।

পাঠকের মতামত: