ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

উখিয়ার পাতাবাড়ি বাজারে গণ ডাকাতি সংঘটিত, জনমনে চরম আতংক

dakati..ফারুক আহমদ, উখিয়া ::

উখিয়ার পাতাবাড়ি বাজারে গণ ডাকাতি সংঘটিত হয়েছে। গত রবিবার গভীর রাতে ১৫/২০ জনের সষস্ত্র ডাকাত দল বাজারে ডুকে একের পর এক ৭টি দোকান ভেঙ্গে নগদ টাকা সহ মালামাল লুটপাট করে। হঠাৎ করে বাজারে সিরিজ ডাকাতি সংঘটিত হওয়ায় ব্যবসায়ী মহল ও জনমনে চরম আতংক বিরাজ করছে। গত কাল সোমবার দুপুরে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল খায়ের সহ এক দল পুলিশ ডাকাত কবলিত এলাকা পরিদর্শন করেছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রবল বৃষ্টির সুযোগে পেশাদার সষস্ত্র ডাকাত দল উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পাতাবাড়ি বাজারে ৫টি মুদির দোকান সহ ৭টি দোকানে ডাকাতি করে মালামাল সহ নগদ ২লক্ষ টাকা লুটপাট চালায়। ব্যবসায়ীগণ বলেন বাজারের পাহারাদার নাছির আহমদ প্রকাশ ভুলু কে হাত-পা বেধে একেরপর এক দোকানগুলো ডাকাতি করে।

পাহারাদার নাছির উদ্দিন প্রকাশ (ভুলু) জানান ১৫/২০ জন অস্ত্র ধারী ডাকাত রাত ৩টার সময় অতর্কিত অবস্থায় বাজারে ডুকে তাকে মারধর করে হাত-পা বেধে মাটিতে ফেলে রাখে। ওই সময় প্রচন্ড বৃষ্টি হচ্ছিল। এলাকায় বিদ্যুৎ ও ছিল না। তিনি আরও বলেন মুখোশ পরিহিত ডাকাত দলরা পাতাবাড়ি বাজারের শামশুল আলম, জাফর আলম, মুক্তার আহমদ, ফরিদ আলম এর মুদির দোকান, ইদ্রিসের কাপড়ের দোকান, ও মুর্শেদ আলমের কীটনাশকের দোকানে ডাকাতি সংঘটিত করে। ব্যবসায়ীরা জানান ডাকাত দলরা গ্রিল কেটে দোকানে ডুকে ক্যাশ বাক্রোর তালা ভেঙ্গে নগদ টাকা ও মালামাল লুটপাট করে নিয়ে যায়। স্থানীয় মেম্বার সরওয়ার বাদশা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন বাজারে এধরণের সিরিজ ডাকাতি জনমনে আতংক দেখা দিয়েছে।

############

উখিয়ায় অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার

ফারুক আহমদ, উখিয়া :::

উখিয়ার রাজাপালং ইউনিয়নের পিনজিরকুল গ্রামের একটি পুকুর হতে অজ্ঞাতনামা এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুরে উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজারের প্রেরণ করেছে বলে জানা গেছে। গ্রামবাসীরা জানায় বেশ কয়েকদিন ধরে পাগলের বেশে এলাকায় ঘুরাফেরা করছিল। গতকাল বিকেলে একটি জলাশয়ের পানিতে তার লাশ ভেশে উঠে। স্থানীয় চকিদার থানায় খবর দিলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল খায়ের ঘটনা স্থলে এসে লাশ উদ্ধার করে। উদ্ধারকৃত লাশের বয়স আনুমানিক ২৫/২৬ হবে বলে পুলিশ জানিয়েছে।

পাঠকের মতামত: