ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

লামায় বিদ্যালয়ে প্রবেশ করে ৮ম ছাত্রীকে উক্তাক্ত ঘটনার জের ধরে ২ দফা হামলায় আহত ৩

ahot.ddddমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

লামায় হায়দারনাসী উচ্চ বিদ্যালয়ে স্কুল চলাকালীন সময়ে ক্লাস রুমে প্রবেশ করে ৮ম শ্রেণীর ছাত্রীকে উক্তাক্ত করার ঘটনার জের ধরে ২ দফায় মারামারিতে গ্রাম পুলিশ সহ আহত ৩। আহতরা হল, দক্ষিণ হায়দারনাসী এলাকার গ্রাম পুলিশ সাহাবুদ্দিন (২৬), গিয়াস উদ্দিন (২২) ও মোঃ সাগর (১৬)। আহত ৩জনকে লামা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বেলা ১১টায় বিদ্যালয়ে ছাত্রী উক্তাক্ত করার ঘটনা নিয়ে বিকাল ৫টা ও রাত ৮টায় ২ দফা হামলা চালায় বখাটে মোবারক ও তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা। বখাটে মোবারক ফাঁসিয়াখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড বাম হাতির ছড়া এলাকার সাবেক মেম্বার আবু তাহের এর ছেলে।

জানা গেছে, লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হায়দারনাসী উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয় চলাকালীন সময়ে শ্রেণী কক্ষে প্রবেশ করে ৮ম শ্রেণীর এক ছাত্রীকে উক্তাক্ত করে মোবারক। এসময় মোবারককে আশপাশের লোকজন বাধা দেয়ায় ১০/১৫জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে বিকাল ৫টা ও রাত ৮টায় ২ দফায় লাঠি, দা, চুরি ও বন্দুক দিয়ে হামলায় চালায়। রাত ৮টায় ইউনিয়নের গুলিস্থান বাজারে প্রকাশ্যে গ্রাম পুলিশ সহ ৩ জনকে গুরুতর আহত হয়। আহত গ্রাম পুলিশ সাহাবুদ্দিন প্রতিবেদককে জানায়, বাম হাতির ছড়ার বজল আহমদের ছেলে রবিউল আলম (২৫) তাকে বন্দুক নিয়ে ধাওয়া করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের ছাত্রীকে উক্তাক্ত করার সত্যতা স্বীকার করে বলেন, বখাটে যুবকের বিচার হওয়া দরকার। স্কুল পরিচালনা কমিটির সভাপতি কামাল উদ্দিন মেম্বার বলেন, আমি অপরাধীর দ্রুত বিচার দাবি করছি।

লামা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার ২৩ এপ্রিল রবিবার মাসিক আইন শৃঙ্খলা মিটিংয়ে উপস্থাপন করেছেন। উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি আমলে নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে লামা থানাকে নির্দেশ দিয়েছেন।

পাঠকের মতামত: