ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আন্তর্জাতিক ল’ মুটকোর্ট বিতর্কে যুক্তরাজ্যকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চকরিয়ার রাগিব মাহতাব

চকরিয়া প্রতিনিধি:

যুক্তরাষ্ট্রের মাটিতে লাল-সবুজের প02তাকা। ফিলিপসি জেসাফ আন্তর্জাতিক ল’ মুটকোর্ট প্রতিযোগিতায় যুক্তরাজ্যকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের তরুণরা। সেখানে যুক্তরাজ্য ছাড়াও ইউক্রেন, আজারবাইজান ও ম্যানিলাকেও বির্তক প্রতিযোগিতায় পরাজিত করে তরুণরা। গত ১৭এপ্রিল ফাইনাল রাউন্ডে যুক্তরাজ্যকে হারায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এসব শিক্ষার্থীরা।

গত ৫এপ্রিল ফিলিপসি জেসাফ আন্তর্জাতিক ল’ মুটকোর্ট প্রতিযোগিতায় যোগ দিতে যুক্তরাষ্ট্রে গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৬শিক্ষার্থী। রাগিব মাহতাবের নেতৃত্বে মুটকোট প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। তারা ৯-১৭ এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রের হায়াত রিজেন্সি নিউজার্সি এভিনিও ওয়াশিংটন ডিসিতে অবস্থান করেছেন। সেখানে তারা আর্ন্তজাতিক বিষয়ক আইন, ওয়াটার বডি ইউকুইটি, কালচ্যারাল হেরিটেজ ও শরনার্থী সমস্যা নিয়ে আর্ন্তজাতিক ল’ মুটকোর্ট প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। প্রতিযোগিতায় ৯৫টি দেশের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। রাগিব মাহতাব চকরিয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার আলমের বড় পুত্র।

গত ১৬ ফেব্রুারী নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও এশিয়ান সোসাইটি অব ইন্টারন্যাশনাল ল বাংলাদেশের যৌথ উদ্যোগে তিন দিনব্যাপী আয়োজিত ৫৮তম ফিলিপসি জেসাফ আন্তর্জাতিক ল মুটকোর্ট প্রতিযোগিতা-২০১৭ জাতীয় রাউন্ডের নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সরকারি এবং বেসরকারিসহ মোট ১৩টি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। চ্যাম্পিয়ন এবং রানার আপ যুক্তরাষ্ট্রে ল’ মুটকোর্ট প্রতিযোগিতায় অংশ নেন। ##

পাঠকের মতামত: