ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় বনবিভাগের অভিযানে ৩২টি অবৈধ নতুনবসতি উচ্ছেদ

Chakaria Picture 17-04-17,এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় বনবিভাগের টানা ৪ ঘন্টার অভিযানে অবৈধ ৩২টি নতুনবসতি উচ্ছেদ করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টা থেকে বিকাল চারটা পর্যন্ত সময়ে উপজেলার হারবাং বনবিটের সংরক্ষিত বনাঞ্চল এলাকায় টানা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার ভুমি মো.দিদারুল আলম ও চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের সহকারি বনসংরক্ষক (এসিএফ) পদুয়া রেঞ্জ কাজল তালুকদারের নেতৃত্বে ট্রান্সর্ফোস সদস্যরা।

অভিযানে চুনতী রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান, পদুয়া রেঞ্জ কর্মকর্তা আলাউদ্দিন ও হারবাং বনবিট কর্মকর্তা মোস্তাফিজুল রহমানসহ বনবিভাগের বিভিন্ন বনবিটের কর্মকর্তা এবং কর্মচারীসহ শতাধিক সদস্য।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের চুনতী রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বিভাগীয় বনকর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরীর নির্দেশে সোমবার দুপুর থেকে বিকাল চারটা পর্যন্ত সময়ে চকরিয়া উপজেলার হারবাং বনবিটের ২০০২-০৩ সালের সামাজিক বনায়ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট দিদারুল আলমের উপস্থিতিতে বনায়নের ভেতর অবৈধভাবে গড়ে তোলা অন্তত ৩২টি নতুন অবৈধ বসতি উচ্ছেদ করা হয়েছে। তিনি বলেন, সরকারি বনাঞ্চল থেকে সব ধরণের জবরদখল প্রতিরোধ করতে বনবিভাগের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। #

পাঠকের মতামত: