ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অবৈধ ভাবে বালী উত্তোলন: ২টি ট্রাক ও ৪ টি ড্রেজার মেশিন জব্দ

Picture Chakaria 17-04-17,মনির আহমদ, চকরিয়া :::

চকরিয়ায় বনাঞ্চলের ভেতর থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে ৪টি সেলো মেশিন ও বিপুল পরিমাণ পাইপ জব্দ করেছে। গতকাল সোমবার সকাল ৯টার দিকে উপজেলার ফুলছড়ি রেঞ্জের খুটাখালী বনবিটের অধীন জঙ্গল খুটাখালী এলাকায় উপজেলা সহকারি কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.দিদারুল আলম এবং বনবিভাগের সহকারি বনসংরক্ষক (এসিএফ) মোহাম্মদ ইউছুপের নেতৃত্বে যৌথ এ অভিযানে অংশ নেন ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা আবদুর রাজ্জাক, ডুলাহাজারা সাফারি পার্কের বিট কর্মকর্তা মাজহারুল ইসলাম চৌধুরীসহ পুলিশ, বিজিবি ও বনবিভাগের বিপুল সংখ্যক কর্মী।

অভিযানের সত্যতা নিশ্চিত করে কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা আবদুর রাজ্জাক বলেন, ফুলছড়ি রেঞ্জের সংরক্ষিত বনাঞ্চলের ভেতরে মেশিন বসিয়ে স্থানীয় একাধিক প্রভাবশালী চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। গোপনে জানতে পেরে বিষয়টি কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়। মুলত উর্ধবতন কর্মকর্তাদের নির্দেশে সোমবার সকাল ৯টার দিকে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.দিদারুল আলম ও সহকারি বন সংরক্ষক মোহাম্মদ ইউছুপের নেতৃত্বে ওই এলাকায় অভিযানটি পরিচালনা করা হয়।

চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.দিদারুল আলম বলেন, অভিযানের সময় ঘটনাস্থল থেকে ৪টি সেলো মেশিন ও বিপুল পরিমাণ পাইপ জব্দ করা হয়েছে। তবে ওইসময় বালু লুটে জড়িত দুর্বৃত্তরা অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। #

 

পাঠকের মতামত: