ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজারে নববর্ষের প্রথমদিনে ফ্রি চিকিৎসা পেলো দুই শতাধিক মানুষ

Coxsbazar pict 15.04.2017শাহজাহান চৌধুরী শাহীন,কক্সবাজার ॥

পর্যটন নগরী কক্সবাজার জেলায় বাংলা নববর্ষ বিভিন্ন প্রতিষ্টান ভিন্ন ভিন্ন ভাবে পালন করেছে। কক্সবাজার সদরের চৌফলদন্ডি বহুমূখী সমাজকল্যাণ সংঘ নামের একটি স্বেচ্ছাসেবি সংগঠন স্থানীয় দুই শতাধিক মানুষকে চিকিৎসা সেবা দিয়েই । এর মধ্যে অন্তত এক শতাধিক শিশু পেয়েছে ফ্রি খতনার সুযোগ।

১৪ এপ্রিল শুক্রবার সকালে কক্সবাজার সদর উপজেলার পশ্চিম চৌফলদন্ডি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ‘ফ্রি খতনা ও ডায়াবেটিস টেস্ট ক্যাম্পেইন’ আয়োজন করা হয়।

চৌফলদন্ডি বহুমূখি সমাজকল্যাণ সংঘ আয়োজিত অনুষ্টানে প্রধান অথিতি ছিলেন, কক্সবাজার জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রি কানিজ ফাতেমা মোস্তাক।

ক্যাম্পেইন উদ্বোধন করেন, কক্সবাজার সরকারী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ মুহাম্মদ নুরুল আলম।

সভাপতিত্ব করেন, চৌফলদন্ডি ইউনিয়ন আওয়ামী লীগ চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল।

বিশেষ অথিতি ছিলেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের জেলা সাধারণ সম্পাদক ডাঃ মাহবুবুর রহমান, কক্সবাজার সরকারী মেডিকেল কলেজের প্রভাষক ডাঃ রূপস পাল, চৌফলদন্ডি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এহছানুল হক এহসান, সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান মনির ও এড. মনজুরুল ইসলাম।

‘ফ্রি খতনা ও ডায়াবেটিস টেস্ট ক্যাম্পেইন’ এ স্থানীয় গরীব ও দুস্থ শতাধিক রোগীকে ডায়াবেটিস চিকিৎসা সেবা এবং শতাধিক শিশুকে ফ্রি খতনার সেবা প্রদান করেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের জেলা সাধারণ সম্পাদক ডাঃ মাহবুবুর রহমান, কক্সবাজার সরকারী মেডিকেল কলেজের প্রভাষক ডাঃ রূপস পাল ও কক্সবাজার সরকারী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ মুহাম্মদ নুরুল আলম।

বাংলা নববর্ষের দিনে এধরনের আয়োজন গ্রামবাসির আনন্দ আর উচ্ছ্বাসে এনে দেয় ভিন্নতা। এরপরেও পুরনোকে ঝেড়ে ফেলে নতুনকে বরণ করার প্রস্তুতি বাঙ্গালির বহুদিনের অভ্যাস। বহু বছর ধরে বাংলা সংস্কৃতিতে বাংলা নববর্ষ উদযাপনের ব্যাপারটি চলে এলেও কালের পরিক্রমায় উদযাপনের ধরনে পরিবর্তন এসেছে। তবে বর্ষবরণও পালন করা হয় এখানে।

পাঠকের মতামত: