ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আমরা মুক্তিযোদ্ধার সন্তান চকরিয়া উপজেলার নবনির্বাচিত কমিটির অভিষেক, মুক্তিযোদ্ধা সংবর্ধনা, সমাবেশ অনুষ্টিত

Chakaria Pic 13-04-17

চকরিয়া প্রতিনিধি :

স্বাধীনতার ৪৭বছর পর আমরা মুক্তিযোদ্ধার সন্তান চকরিয়া উপজেলা কমিটির সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক সুমন কান্তি দাশের নেতৃত্বে মুক্তিযোদ্ধার সন্তানরা ঐক্যবদ্ধ। এ উপলক্ষে গতকাল ১৩ এপ্রিল বিকালে আমরা মুক্তিযোদ্ধার সন্তান চকরিয়া উপজেলার নবনির্বাচিত কমিটির অভিষেক, মুক্তিযোদ্ধা গুণীজন সংবর্ধনা ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে ফাসিয়াখালীস্থ রেইন কমিউনিটি সেন্টারে অনুষ্টিত হয়েছে।

অনুষ্ঠানে সংবর্ধনা দেয়া হয় মুক্তিযোদ্ধা জেলা ডেপুটি কমান্ডার ফরিদ আহমদ, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, নজির আহমদ, আমির হামজা, বাবুল কান্তি দাশ, ফরিদ আহমদ, হোছন আহমদ, অর্জুন শ্লুক্ল দাশ, আবুল হোসেন, মুক্তিযোদ্ধা মরহুম জহিরুল ইসলাম চৌধুরীর সহ-ধর্মীনি সেলিনা চৌধুরী।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান চকরিয়া উপজেলা কমিটির সভাপতি নেজাম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন কান্তি দাশের সঞ্চালনায় অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী। প্রধান আলোচক ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের ১নং প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু এমআর চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবু বাবলা দেবনাথ। অনুষ্ঠানের উদ্ভোধক ছিলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান কক্সবাজার জেলা কমিটির সভাপতি আমজাদ হোসেন ছোটন রাজা, প্রধান বক্তা ছিলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন তারেক। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান জেলা কমিটির সহ-সভাপতি সরওয়ার কবির জুয়েল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান জেলা কমিটির সহ-সভাপতি খোরশেদুল হক, আমরা মুক্তিযোদ্ধার সন্তান জেলা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম টিপু, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কাউন্সিলর রেজাউল করিম, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক জামাল উদ্দিন, পৌরসভা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধুলু, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি তারেকুল ইসলাম রাহিত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান উপজেলা কমিটির সহ-সভাপতি হুমায়ুন কবির কমিশনার, সহ-সাধারণ সম্পাদক সাংবাদিক ছোটন কান্তি নাথ, উত্তম কুমার দাশ, সাংগঠনিক সম্পাদক ওসমান গণি, মোস্তাফা কামাল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাইফুল কাদের সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক খাইরুল আবরার নাবিল, সমবায় ও প্রকল্প বিষয়ক সম্পাদক আবদুল্লাহ সিকদার, দপ্তর সম্পাদক মো.জাকারিয়া, উপ-দপ্তর সম্পাদক মিঠন দাশ, তথ্য ও গবেষনা সম্পাদক আমান উল্লাহ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক অনিক ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ নিশাত, ত্রাণ ও পুর্নবাসন সম্পাদক নুরুল আজিম, মহিলা বিষয়ক সম্পাদক মুসলিমা আক্তার, আইন বিষয়ক সম্পাদক অপু দেব ব্রক্ষন, সম্মানিত সদস্য মুজিবুর রহমান, ডা.মোহন দাশ, জসীম উদ্দিন, পৌরসভার ৮নং ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি মোহাম্মদ কাইছার, ছাত্রলীগ নেতা সিজন দে। এছাড়া জেলা, উপজেলা কমিটির সকলস্থরের সিনিয়র নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

#################

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে সাড়ে ৫লাখ টাকার ক্ষয়ক্ষতি

চকরিয়া প্রতিনিধি :

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বাড়িতে রক্ষিত নগদ ২৫ হাজার টাকা সহ আনুমানিক সাড়ে পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার ১৩ এপ্রিল ২টায় ডুলাহাজারা পূর্ব নতুন পাড়া গ্রামের সিরাজুল হকের বাড়িতে এ দূর্ঘটনা ঘটে। বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে জানান ক্ষতিগ্রস্থরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার দিন দুপুরে বাড়ির পেছনের দিকের টিনের উপরে আগুনের লেলিহান শিখা দেখতে পায়। তাৎক্ষণিক চকরিয়া ফায়ার সার্ভিস কার্যালয়ে অবগত করেন পাশ্ববর্তী লোকজন। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয় জনতার সহযোগিতায় এক ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এসময় সিরাজুল হকের বাড়িতে থাকা নগদ ২৫ হাজার টাকা, দুই সেট ফার্নিচার, দুটি রঙ্গিন টিভি, একটি ফ্রিজ, বাড়ির আসবাবপত্র সহ টিনসেট বিল্ডিং এর উপরে অংশ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। ঘটনার পর সরেজমিনে পরিদর্শন করেন ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন। এব্যাপারে ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক সিরাজুল হক বলেন, ঘটনার সময় ঘরে ছেলে মেয়ে ও প্রতিবন্ধী স্ত্রী ছাড়ে বাড়িতে কেউ ছিল না। বাড়িতে এসে আমি ঘটনা দেখতে পাই।

#################

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীকে রামপুর সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির শুভেচ্ছা

চকরিয়া প্রতিনিধি:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা সরকারি সফরে গতকাল বৃহস্পতিবার কক্সবাজার আসলে হিলটপ সার্কিট হাউজে তাঁর সাথে সাক্ষাত করেছেন চকরিয়া উপজেলার রামপুর সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির কর্মকর্তারা। এসময় মন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন রামপুর সমিতির সম্পাদক শহীদুল ইসলাম লিটন, সমিতির সদস্য হাবিবুর রহমানসহ নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাতীয় পাটির কক্সবাজার জেলা সভাপতি হাজি মোহাম্মদ ইলিয়াছ, কক্সবাজারের জেলা প্রশাসক মো.আলী হোসেন, জেলা সমবায় কর্মকর্তা আবদুল লতিফ, চকরিয়া উপজেলা সমবায় কর্মকর্তা আবদুল মান্নান ও রামপুর সমিতির নেতৃবৃন্দ। সাক্ষাতকালে রামপুর সমিতির সম্পাদক শহীদুল ইসলাম লিটন সমিতির বিভিন্ন বিষয়াদি নিয়ে মন্ত্রী মশিউর রহমান রাঙ্গার দৃষ্টি আকর্ষন করে বক্তব্য তুলে ধরেন। বিশেষ করে চকরিয়া উপজেলার চিংড়িজোনের রামপুর মৌজার বিএস দাগ নং ২০২৯, ২০০৮, ২০২৭, ২০৪০, ২০০২, ২০২৮ এর অধীনে সমিতির পুর্বপুরুষের সম্পত্তি বন্দোবস্তের মাধ্যমে ভুমিহীন সদস্যদের মাঝে ফেরত দানের জন্য মহামান্য হাইর্কোটের আদেশের বিষয়টি মন্ত্রী মহোদয়কে অবহিত করেন। এসময় মন্ত্রী মশিউর রহমান রাঙ্গা উচ্চ আদালতের নির্দেশের আলোকে রামপুর সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির পুর্বপুরুষের সম্পত্তির ফেরত দেয়ার ব্যবস্থা গ্রহনের আশ^াস দেন।

##################

চকরিয়া হারবাং আওয়ামীলীগের বর্ধিত সভায়-জাফর আলম

 চকরিয়া প্রতিনিধি :

চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা গতকাল বৃহস্পতিবার বিকালে স্থানীয় হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলামের সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, বাবু এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, আবু মুছা সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক। বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন, আ.লীগ নেতা নুরুল আবছার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সমাজ কল্যাণ সম্পাদক মাস্টার সাহাব উদ্দিন ও উপজেলা চেয়ারম্যানের সহকারি জিএম পারভেজ। এছাড়া বর্ধিত সভায় উপজেলা ও ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ, সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বর্ধিত সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, চকরিয়া উপজেলা ও উপজেলার অধীন সকল ইউনিয়ন আওয়ামীলীগ অতীতের চেয়ে বর্তমানে সাংগঠনিকভাবে অনেক শক্তিশালী। দলের সকলস্থরের নেতাকর্মীদের মধ্যে সুসর্ম্পক ফিরিয়ে আনতে হবে। বিভাজন করে কেউ কোনদিন সফল হতে পারবেনা। আওয়ামীলীগ সভানেত্রী দেশরত্ম শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপির নির্দেশ দলের মধ্যে কোন ধরণের বিভেদ রাখা যাবেনা। অনেকে বিভাজন নিয়ে সুবিধা নিতে চায়। তিনি বলেন, আওয়ামীলীগের সকলস্থরের নেতাকর্মীকে বিভাজন পরিহার করে আগামী সংসদ নির্বাচনে চকরিয়া-পেকুয়ার আসনটি দেশরত্ম শেখ হাসিনাকে উপহার দিতে হবে। এই লক্ষ্যে নেতাকর্মীদেরকে সংগঠনের উন্নয়নে কাজ করতে হবে।

পাঠকের মতামত: