ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পয়লা বৈশাখ অপুকে ঘরে তুলবেন শাকিব

অনলাইন ডেস্ক ::image_179352_0

চিত্রনায়িকা অপু বিশ্বাসকে স্ত্রী হিসেবে স্বীকৃতি দিয়ে আসছে পয়লা বৈশাখ নিজের বাসায় তুলবেন চিত্রনায়ক শাকিব খান। তিনি অপুকে নিয়ে আনুষ্ঠানিক সংসার শুরু করবেন।

মঙ্গলবার সন্ধ্যায় শাকিবের ঘনিষ্ঠ বন্ধু ও প্রযোজক মো. ইকবাল একটি অনলাইন নিউজপোর্টালকে এ তথ্য জানিয়েছেন।

ইকবাল বলেন, “আগামী শুক্রবার বাদ জুমা শাকিব নিজের পরিবার নিয়ে অপুর নিকেতনের বাসায় যাবেন। সেখান থেকে অপুকে তার পরিবারের কাছ থেকে নিয়ে গুলশানে নিজের বাসায় যাবেন। ওই দিন থেকেই তাদের আনুষ্ঠানিকভাবে সাংসারিক জীবন শুরু হবে।”

তিনি বলেন, “শাকিবের ইচ্ছা ছিল ছেলের প্রথম জন্মদিনে নিজের বিবাহিত জীবন সম্পর্কে সবাইকে জানাবেন। তাই সোমবার টেলিভিশন চ্যানেলের সরাসরি (লাইভ) অনুষ্ঠানে হঠাৎ অপু ও ছেলেকে ওভাবে দেখে রেগে গিয়েছিলেন শাকিব।”

জানতাম শাকিব ফিরবেই: অপু

এদিকে, আমি জানতাম শাকিব ফিরবেই বলে মন্তব্য করেছেন ঢালিউড নায়িকা অপু বিশ্বাস। তিনি বলেন, “শাকিবকে তো আমি চিনি। সে যেমন পর্দার হিরো, তেমনি সে আমার জীবনের হিরো। আমি জানতাম শাকিব ফিরবেই।”

মঙ্গলবার বিকালে একটি দৈনিক পত্রিকাকে এ কথা বলেন অপু।

তিনি বলেন, “আমি এখন অনেক খুশি। সোমবার আমাকে দিয়ে অনেকেই অনেক কিছু বলিয়ে নিতে চেয়েছিলেন। আমি সবাইকে অনুরোধ করেছিলাম, যেন আমাকে অন্তত সাতটি দিন সময় দেন তারা। খুব অস্বস্তিতে পড়ে গিয়েছিলাম। আমি জানতাম, শাকিব এটা সহ্য করতে পারবে না। সোমবার সে স্বাভাবিক ছিল না।”

এদিকে, এখন আমাদের সম্পর্ক স্বাভাবিক বলে জানিয়েছেন চিত্রনায়ক শাকিব খান।

মঙ্গলবার একটি নিউজপোর্টালের সঙ্গে টেলিফোনে এসব কথা বলেন শাকিব।

তিনি বলেন, “চিত্রনায়িকা অপু আমার স্ত্রী আর আব্রাহাম আমারই সন্তান। অপুকে কেউ ভুল বুঝিয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করার চেষ্টা করেছে। এখন আমাদের সম্পর্ক স্বাভাবিক। গতকাল আমি রাগের মাথায় গণমাধ্যমে অনেক কথা বলেছি।”

অপু  বিশ্বাস নিয়ে সোমবার শাকিব খান বলেছিলেন, তাকে তিনি স্বীকৃতি দেবেন না বরং তার সন্তানকে স্বীকৃতি দেবেন। এ বিষয় নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “সোমবার রাগের মাথায় তিনি অনেক কথাই বলেছেন। প্রকৃত বিষয় হলো অপু আমার স্ত্রী আর আব্রাহামও আমার সন্তান। আমাদের মধ্যে কোনো সমস্যা নেই।”

শাকিব বলেন, “আসলে যা  কিছু আমার বিরুদ্ধে হয়েছে তা ছিল একটা গভীর ষড়যন্ত্র। সময় হলে আমি আমার পরিবারের বিষয়টি গণমাধ্যমকে জানাতাম।”

সবকিছু এখন স্বাভাবিক উল্লেখ করে শাকিব বলেন,  “এখন সামনে এগিয়ে যাওয়ার সময়।”

শাকিব খানের কথা বলার সময় অপু বিশ্বাসের কথা হলে তিনি জানান, শাকিব যে তাকে এবং তার পরিবারকে গ্রহণ করে সবকিছু স্বাভাবিক বলে উল্লেখ করেছেন। এটা তার জন্য অনেক বড় পাওয়া।

বিয়ের কথা কেন লুকিয়ে রাখেন তারকারা?

শাকিব খান ও অপু বিশ্বাসের দীর্ঘদিন ধরে গোপন রাখা বিয়ে ও সন্তানের খবর নাটকীয়ভাবে প্রকাশ পায় সোমবার। কিন্তু কেন বিয়ের ঘটনা গোপন রাখতে চান তারকারা?

বিনোদন সাংবাদিক দাউদ হোসেন রনি বলছেন, “এটা পুরনো একটা রীতি বা রেওয়াজ।”

এফডিসি ঘরানার চলচ্চিত্র প্রযোজক এবং পরিচালকদের একটা ‘মাইন্ডসেট’ আছে, যে তারকারা বিয়ে করলে তাদের ক্যারিয়ার ধ্বংস হয়ে যাবে।

দর্শকেরা আর তাদের পর্দায় পছন্দ করবেন না। সে কারণেই তারকারা বিয়ের ঘটনা লুকিয়ে রাখেন।

সোমবার বেসরকারি একটি টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচারিত এক সাক্ষাৎকারে বিয়ে ও সন্তানের খবর জনসমক্ষে প্রকাশ করেন অপু বিশ্বাস।

তিনি জানান, ২০০৮ সালে তাদের বিয়ে হয়। কিন্তু শাকিবের ক্যারিয়ারের কথা বিবেচনা ওই বিয়ের খবরটি সে সময় গোপন রাখা হয়।

প্রায় নয় বছর পর এই সম্পর্কের কথা প্রকাশ করার সময় অপু বিশ্বাস বলেন, তিনি শাকিবের ভালো চিন্তা করে তিনি অনেক ত্যাগ স্বীকার করেছেন। তাহলে এখন কেন প্রকাশ করা হলো এ ঘটনা?

দাউদ হোসেন বলছেন, “শাকিব খান ও অপু বিশ্বাস প্রায় দেড়শো সিনেমার জুটি।”

উপমহাদেশের সিনেমা জগতে চালু রীতি হচ্ছে, জনপ্রিয় জুটি বিয়ে করে ফেললে, সাধারণত বিয়ের পর তারা জুটি বদল করেন, অর্থাৎ দুইজনই ভিন্ন নায়ক-নায়িকার সঙ্গে কাজ করেন।

কিন্তু এক্ষেত্রে তা হয়নি। কারণ শাকিব খান অপু বিশ্বাস ছাড়াও অন্য নায়িকার সাথে অভিনয় করেছেন। কিন্তু অপু বিশ্বাস শাকিব খান ছাড়া কারো সঙ্গে অভিনয় করেননি।

সেটিও সোমবারের ঘটনার পেছনে একটি কারণ হতে পারে বলে দাউদ হোসেন মনে করেন। কিন্তু বাংলাদেশের চলচ্চিত্রে এ ধরনের ঘটনা কি এবারই প্রথম ঘটল?

দাউদ হোসেন বলছেন, “বাচ্চা নিয়ে টেলিভিশনে লাইভ অনুষ্ঠানে হাজির হবার ঘটনা প্রথম হলেও, বিয়ে লুকিয়ে রাখার ঘটনা প্রথম নয়।”

এর আগে অনন্ত জলিল ও বর্ষার বিয়ের ঘটনা কিছুটা এরকমই ছিল। শাকিল খান ও পপির বিয়ের ঘটনাও প্রকাশ হয়েছিল।

তবে, দাউদ হোসেন বলছেন, “বিয়ে লুকিয়ে রাখা বা গোপন রাখার চলতি রীতিটি ভুল প্রমাণিত হয়েছে।”

প্রয়াত অভিনেতা সালমান শাহ বিয়ে করেছিলেন। সেটা সবাই জানত, কিন্তু তুমুল জনপ্রিয় ছিলেন তিনি।

আবার যখন মৌসুমী ও ওমর সানি বিয়ে করেছিলেন, মৌসুমীর ক্যারিয়ারে কোনো সমস্যা হয়নি।

পাঠকের মতামত: