ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বৈধ-অবৈধ রোহিঙ্গা শরনার্থীদের ঠেঙ্গারচরে পূনর্বাসন: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী

উখিয়া প্রতিনিধি ::Maya_1-720x540-720x540

বাংলাদেশে অবস্থানরত বৈধ-অবৈধ রোহিঙ্গা শরনার্থীদের ঠেঙ্গারচরে পূর্নবাসন করা হবে। মিয়ানমারের সাথে কুটনৈতিক মীমাংসা না হওয়া পর্যন্ত রোহিঙ্গারা ঠেঙ্গারচরে অবস্থান করবে।

শনিবার (৮ এপ্রিল) উখিয়া কুতুপালং শরনার্থী ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি উপরোক্ত কথা গুলো বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে সব রোহিঙ্গারা ভূঁয়া তথ্য দিয়ে ইতিমধ্যে বাংলাদেশি নাগরিকত্ব সনদ গ্রহন করেছেন তাদের বিরুদ্ধে অতি শীঘ্রই চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। এ সময় মন্ত্রী ক্যাম্পে রোহিঙ্গাদের সেবায় নিয়োজিত এনজিও সংস্থার বিশ্ব খাদ্য কর্মসুচী, স্বাস্থ্য সেবা, প্রাক-প্রাথমিক ও মাধ্যমিক স্কুল, সেলাই প্রশিক্ষণসহ সকল কর্মকান্ড পরিদর্শন করেন।

সাথে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ কামাল, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, কুতুপালং শরনার্থী ক্যাম্প ইনচার্জ শামসুদ্দোজা, উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়েরসহ সরকারি-বেসরকারি দপ্তরের কতা-ব্যক্তি, স্থানীয় প্রশাসন, গোয়েন্দা সংস্থার লোকজন।

পাঠকের মতামত: