ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

অর্ধশত কোটি টাকার উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন -লামায় বীর বাহাদুর

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ01

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি. ১ দিনের সরকারী সফরে শনিবার লামায় এসেছেন। এই সময় তিনি সরকারের বিভিন্ন অধিদপ্তর কর্তৃক লামা উপজেলায় বাস্তবায়িত প্রায় অর্ধশত কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর, হস্তান্তর ও পরিদর্শন করেন।

মাননীয় মন্ত্রীকে একনজর দেখতে লামার সর্বস্তরের জন-সাধারণের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। উপজেলার বিভিন্ন পয়েন্টে অর্ধশত তোরণ নির্মাণ করে মন্ত্রীকে কয়েক হাজার নর-নারী ফুল দিয়ে বরণ করেন। সকাল ১০টায় জননেতা বীর বাহাদুর লামায় উপস্থিত হলে উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে তাকে ফুলের দিয়ে বরণ করা হয়।

এসময় তিনি লামা উপজেলা পরিষদের সামনে স্থানীয় সরকার অধিদপ্তর কর্তৃক লামা পৌরসভাকে দেয়া ডাম্পার ট্রাকের চাবি লামা পৌরসভার মেয়রের কাছে হস্তান্তর, মসজিদ ও বৌদ্ধ ক্যাং এ সাউন্ড সিস্টেম প্রদান, একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবনের ভিত্তিপ্রস্তর, পাচউবো কর্তৃক মাতামুহুরী নদীর উপর রাজবাড়ি পয়েন্টে ব্রিজের ভিত্তিপ্রস্তর, লামামুখ হতে শিলেরতুয়া রাস্তার ভিত্তিপ্রস্তর, তপোবন বিদর্শন ভাবনা কেন্দ্রের উদ্বোধন, ধর্মরতœ বৌদ্ধ বিহারের উদ্বোধন, সুনন্দ বৌদ্ধ বিহারের উদ্বোধন, রুপসীপাড়ায় লামা খালের উপর নির্মিত ব্রিজের উদ্বোধন, রুপসীপাড়া হতে মংপ্রু পাড়া রাস্তার ভিত্তিপ্রস্তর, রুপসীপাড়া মসজিদের দ্বি-তল ভবনের উদ্বোধন ও সবশেষে স্কুল মাঠে রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত এক বিশাল জনসভায় অংশগ্রহণ করেন।

রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি ছিলেন  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সহকারী জেলা প্রশাসক (রাজস্ব) হারুণ-অর রশীদ, বান্দরবানের সহকারী পুলিশ সুপার অর্ণিবান চাকমা, এলজিইডি জেলা নির্বাহী প্রকৌশলী, লামা আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার লেফটেনেন্ট রাশেদ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, লামা উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু সহ প্রমূখ।

প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, এই এলাকার মানুষ আমাকে ৫ বার ভোট দিয়ে নির্বাচিত করে তাদের খাদেম হিসেবে কাজ করার সুযোগ দিয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছি। সকলের প্রচেষ্টায় ২০২১ সালের মধ্যে এই দেশ মধ্যম আয়ের দেশ হবে।

পাঠকের মতামত: