ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

টেকনাফে হত্যা মামলা থেকে রেহায় পেতে ইয়াবা ব্যবসায়ীদের তৎপরতা

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ::
coxs
কক্সবাজার টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর গ্রামে আলোচিত মোস্তাফিজ হত্যা মামলার আসামী ও  ইয়াবা ব্যবসায়ীরা হত্যা মামলা থেকে রেহায় পেতে এখন মরিয়া হয়ে উঠেছে। গত ২০১৫ সালের ৩০ ডিসেম্বর জমি সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় শামলাপুর এলাকার মৃত রশিদ আহমদের ছেলে মোস্তাফিজুর রহমান নির্মম ভাবে নিহত হন। বাহারছড়া উত্তর শীলখালী আককেল আলীর ছেলে আবুল বসরের নেতৃত্বে একদল সন্ত্রাসী হত্যা কান্ডের ঘটনা ঘটায়।

এঘটনায় মোস্তাফিজের ছোট ভাই নুরুন নবী বাদী হয়ে টেকনাফ মডেল থানায়একটি হত্যা মামলা দায়ের করেন (যার মামলা নং-১/১৬)। এঘটনার প্রায় ১৬ মাস অতিবাহিত হলেও পুলিশ এখনো পর্যন্ত কোনো আসামীকে গ্রেফতার করতে পারনি। কিন্তু মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ রহস্যজনক কারণে তাদের গ্রেফতার করছেনা, উল্টো আসামীরা মামলা তুলে নেয়ার জন্য বাদীকে বিভিন্ন ভাবে প্রাণনাশের হুমকি দেয়। এঘটনায় মামলার বাদী জীবনের নিরাপত্তা চেয়ে টেকনাফ মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

এদিকে, এই মামলাটি প্রথমে থানা পুলিশ তদন্ত করলেও পরে মামলাটি তদন্ত করার জন্য সিআইডিকে দায়িত্ব দেওয়া হয়। আসামীরা সরাসরি চার্জশিট থেকে বাদ যাওয়ার জন্য অর্থেও দাপটে বিভিন্ন জায়গায় তদবির শুরু করেন বলে বাদী জানান।

মামলার বাদি নুরুন নবী অভিযোগ করেন, মোটা অংকের টাকার লেনদেনের বিনিময়ে এই হত্যা মামলা থেকে দুই নাম্বার আসামী আবুল বশর বাদ যেতে পারেন এই আশংকায় উদ্বিগ্ন তারা।

বাদি নুরুন নবী অভিযোগ করে বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা আমার কোনো কথা না জেনে শুধু মোটা অংকের টাকার বিনিময়ে চার্জশিট থেকে দুই নাম্বার আসামী আবুল বশরকে বাদ দেওয়ার জন্য বিভিন্ন চেষ্টা চালচ্ছে। আমি ও আমার পরিবার এতে আতংকিত ও হতাশাগ্রস্ত হয়ে পড়েছি।

পাঠকের মতামত: