ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক পূনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে ভিক্ষুককে অবমুক্ত করার কাজে সকলকে এগিয়ে আসতে হবে

প্রেস বিজ্ঞপ্তি ::
3
কক্সবাজারকে ভিক্ষুক মুক্ত করার জন্য জেলা প্রশাসক মো: আলী হোসেনের সভাপতিত্বে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে ভিডিও কনফারেন্স গত ২ মার্চ রবিবার অনুষ্ঠিত হয়েছে।

ভিক্ষা বৃত্তিতে নিয়োজিত জন গোষ্ঠীকে পুনর্ববাসন ও বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে ভিক্ষুক অবমুক্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী দেশকে ভিক্ষুক মুক্ত করনের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসাবে গত ২ মার্চ রাতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এসডিজি প্রকল্পের মহাপরিচালক ও সাবেক মুখ্য সচীব মোহাং আবুল কালাম আযাদের সাথে ভিডিও কনফারেন্স’র মাধ্যমে মতবিনিময় করেন জেলা প্রশাসক মো: আলী হোসেন।

এসময় ভিক্ষুক অবমুক্ত করতে জেলা উপজেলা পর্যায়ে কার্য্যক্রম গ্রহনে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন। পরে ভিডিও কনফারেন্স’র মাধ্যমে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ার ও মোহাং খলিলুর রহমান।

জেলা প্রশাসক মো: আলী হোসেন বলেন, মানবিক সহায়তার চেয়ে বড় কিছু নাই। ভিক্ষুকদের নতুনভাবে ডাটাবেজ করার জন্য মানব কল্যাণ সংস্থা (মাক্স) সহ আরও অন্যান্য সংস্থাকেও দায়িত্ব দেন। সরকারের পাশাপাশি সামাজিক আন্দোলনের মাধ্যমে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্টিকে উদ্ভুদ্ধ করন, পূনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে ভিক্ষুককে অবমুক্ত করার কাজে এগিয়ে আসতে সকলকে সহযোগিতা করার আহবান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী মো: আবদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আনোয়ারুল নাসের, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: সাইফুল ইসলাম মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক খালেদ মাহমুদ। সরকারী বিভিন্ন দপ্তরের প্রধানগণ, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার, জনপ্রতিনিধি, মানব কল্যাণ সংস্থা (মাক্স) সহ এনজিও প্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়িক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: