ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ১২দিনেও উদ্ধার হয়নি অপহৃত স্কুলছাত্রী, উল্টো মামলা তুলে নিতে হুমকি!

humkiএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় আত্বীয়ের বাড়ি থেকে এসএসসি পরীক্ষার্থী এক স্কুলছাত্রীকে অহরণের ঘটনা ঘটেছে। ১২দিন আগে ফিল্মি স্টাইলে অপহরণের শিকার এসএসসি পরীক্ষার্থী ওই ছাত্রী এখনো উদ্ধার হয়নি। ছাত্রীটি এতদিনেও উদ্ধার না হওয়ায় মা-বাবাসহ পরিবার সদস্যরা আতঙ্কে রয়েছে। এমনকি এ ঘটনায় থানায় দায়ের করা মামলার আসামী বখাটে এবং তার সহযোগীরা গ্রেপ্তার না হওয়ায় তারা এলাকায় বীরদর্পে ঘুরে-ফিরছে, মামলা তুলে নিতে হুমকি দিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অপহৃত ছাত্রীর বাড়ি উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনাস্থ মাঝেরপাড়ায়। সে স্থানীয় আছ্ছফা আদর্শ শিক্ষা নিকেতন থেকে চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

অবশ্য থানা জানিয়েছেন, অপহৃত ছাত্রীকে উদ্ধারে বিভিন্নস্থানে সোর্স নিয়োগ করা ছাড়াও প্রযুক্তির সহায়তা নেওয়া হচ্ছে। অপরদিকে কোন আসামী এলাকায় না থাকায় তাদেরও গ্রেপ্তার করা যাচ্ছে না।

পরিবার সূত্র জানায়, এর আগে গত ৯ মার্চ সকালে প্রথমবার সাহারবিলের মাইজঘোনাস্থ মাঝেরপাড়ার বাড়ি থেকে অপহরণ হয় ওই ছাত্রী। এ ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে চকরিয়া থানার সাধারণ ডায়েরী রুজু করার পর প্রযুক্তির সহায়তা নিয়ে চট্টগ্রামের লোহাগাড়া থেকে গত ১৭ মার্চ রাতে ওই ছাত্রীকে উদ্ধার এবং বখাটে একই ইউনিয়নের রামপুর মাতব্বর ঘোনার রিদুয়ানুল হকের ছেলে আবদুল বাছেত শাহাদত ওরফে বাছেতকে (২০) আটক করে। এর পর দুই পরিবারের অভিভাবকদের উপস্থিতিতে থানায় মুচলেকা দেয় বখাটের পরিবার। এই অবস্থায় ছাত্রীকে নিরাপদ দূরত্বে রাখতে পৌরসভার সিকদার পাড়ার নিকটাত্মীয় অ্যাডভোকেট লুৎফুল কবিরের বাড়িতে নিয়ে যাওয়া হয়। কিন্তু ২২ মার্চ সন্ধ্যায় সিএনজি চালিত অটোরিক্সা নিয়ে বখাটে ও তার সহযোগীরা ওই ছাত্রীকে দ্বিতীয়বার সিনেমা স্টাইলে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

ছাত্রীর বাবা বলেন, ‘দ্বিতীয়বার মেয়েকে আত্মীয়ের বাড়ি থেকে তুলে নেওয়ার ঘটনায় বখাটে বাছেত ও তার তিন সহযোগীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রুজু করি। কিন্তু এতদিন হয়ে গেলেও মেয়ের কোন হদিস পাচ্ছি না। উল্টো মামলা তুলে নিতে অজ্ঞাত স্থান এবং অচেনা নাম্বার থেকে হুমকি দিচ্ছে আসামীরা।

ছাত্রীর বাবা বলেন, ‘অবশ্য এসব বিষয় পুলিশকে জানানো হয়েছে। প্রতিউত্তরে মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আলমগীর জানিয়েছেন, মেয়েকে উদ্ধার এবং আসামীদের গ্রেপ্তারে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন তিনি।’

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, অপহৃত ওই ছাত্রীকে উদ্ধারে পুলিশ ইতোমধ্যে বিভিন্নস্থানে সোর্স নিয়োগ করে অভিযানে নেমেছে। পাশাপাশি প্রযুক্তির সহায়তা নিতে তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে’।

পাঠকের মতামত: