ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় হুন্ডি ও ইয়াবা ব্যবসায়ি জমির উদ্দিন অবশেষে গ্রেফতার

ssশাহজাহান চৌধুরী শাহীন,  কক্সবাজার ॥

কক্সবাজারের চকরিয়া স্বাস্থ্য কেন্দ্রের সামনে তিন রাস্তার মোড় থেকে প্রকাশ্যে দিবালোকে এক ব্যক্তি এলোপাতাড়ি হামলা চালিয়ে ১লাখ ৩০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামী হুন্ডি ও ইয়াবার প্রতিষ্ঠিত ব্যবসায়ি জমির উদ্দিনকে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিকাল ৫টার দিকে চকরিয়া থানার একদল পুলিশ পালাকাটা রাস্তা মাথা থেকে তাকে গ্রেফতার করে। গত বছরের ৭ অক্টোবর দিনদুপুরে এই ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল।

জানা গেছে, মহেশখালী উপজেলার বনজামিলাঘোনা এলাকার আবুল কাশেমের ছেলে মো. মিনহাজ উদ্দিন (৩০) গত বছরের ৭ অক্টোবর বেলা ১২টার দিকে ফাশিয়াখালী ইউনিয়নের হায়দার নাশিস্থ বাড়ি হতে ১লাখ ৩০ হাজার টাকা নিয়ে চিরিংগা আসছিল।

চকরিয়া সরকারী হাসপাতালের তিন রাস্তার মৌড়ে পৌছলে অবৈধ অস্ত্র সজ্জিত দু’টি মোটরসাইকেল যোগে সশস্ত্র দুর্বৃত্তরা গতিরোধ রোধ করে এলোপাতাড়ি হামলা চালায়। দুর্বৃত্তরা এসময় তাকে এলোপাতাড়ি মারধর করে নগদ ১ লাখ ৩০ হাজার টাকা, ৩২ হাজার টাকা দামের মোবাইল সেট ও ৪২ হাজার টাকা দামের স্বার্ণেও চেইন লুট করে। এসময় চারদিক থেকে লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। আহত মোঃ মিজবাহ উদ্দিনকে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়।

এঘটনায় মিজবাহ উদ্দিন বাদি হয়ে ১০ অক্টোবর চকরিয়া ফাসিয়াখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ড মৌলভী পাড়ার মোঃ শফির ছেলে হুন্ডি ও ইয়াবার প্রতিষ্ঠিত ব্যবসায়ি জমির উদ্দিন প্রধান আসামী করে তিন জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরো ২জন সহ ৫জনের বিরুদ্ধে চকরিয়া থানার মামলা নং-১২, জিআর-৪০৩ দায়ের করা হয়। অন্যান্য আসামীরা হচ্ছে শফির ছেলে জয়নাল উদ্দিন ও হেলাল উদ্দিন। এসআই কবির হোসেন দীর্ঘ তদন্ত শেষে উক্ত আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে। আদালত ওই আসামীদেও বিরুদ্ধে সম্প্রতি গ্রেফতারি পরোয়া জারি করে। জমির উদ্দিন সহ অন্যান্য আসামীরা পুলিশী গ্রেফতার এড়িয়ে পলাতক ছিল।

পুলিশ সুত্রে জানা গেছে, শনিবার বিকাল ৫টার দিকে চকরিয়া থানার এসআই এনামের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে পালাকাটা রাস্তার মাথা থেকে মামলার প্রধান আসামী হুন্ডি ও ইয়াবার প্রতিষ্ঠিত ব্যবসায়ি জমির উদ্দিনকে গ্রেফতার করে।

মামলার বাদি মিজবাহ উদ্দিন ও এলাকাবাসি জানান, জমির উদ্দিন শুধু সন্তাসীই নয়, তার বিরুদ্ধে হুন্ডি ও ইয়াবা ব্যবসার অভিযোগ আছে।

চকরিয়া থানার ওসি (তদন্ত) কামরুল আজম অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, রোববার আসামী জমির উদ্দিনকে আদালতে সোর্পদ করা হবে।

####################

 কক্সবাজারের কলাতলি সী-ওয়েলকাম হোটেল হতে যৌন উত্তেজক ওষুধসহ ৩০ লাখ টাকার অবৈধ পণ্য আটক

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

কক্সবাজারের শহরের কলাতলি সী-ওয়েলকাম হোটেলে অভিযান চালিয়ে বিভিন্ন প্রকার যৌন উত্তেজক ওষুধসহ ৩০ লাখ টাকার অবৈধ পণ্য আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে কক্সবাজার সদর মডেল থানার একদল পুলিশ এ অভিযান চালায়।

জানা গেছে, কক্সবাজার সদর মডেল থানার একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকালে শহরের কলাতলি সী-ওয়েলকাম হোটেলে অভিযান চালায়। এসময় ওই হোটেলের বিভিন্ন কক্ষ তল্লাশী চালিয়ে উদ্ধার করা হয় নারী পুরুষের বিকিনি, যৌন উত্তেজক ওষুধ, স্প্রে, মোবাইল সামগ্রীসহ বিভিন্ন ধরনের নিষিদ্ধ মালামাল। এসময় আটক করা হয়েছে ২ জনকে। উদ্ধারকৃত মালামালের মুল্য আনুমানিক ৩০ লাখ টাকা হবে বলে প্রাথমিক ভাবে নিশ্চিত করেন অভিযানে নেতৃত্বদানকারী উপ-পরির্দশক (এসআই) নাজির।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত মালামালগুলো জব্দ তালিকা করা হচ্ছে। এঘটনা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা তিনি।

পাঠকের মতামত: