ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

অবশষেে চকরয়িা উপজলোর সাথে যুক্ত হচ্ছে বমুবলিছড়ি ইউনয়িনবাসী

cnচকরিয়া প্রতিনিধি :
অবশেষে চকরিয়া উপজেলার সাথে যুক্ত হচ্ছে বমুবিলছড়ি ইউনিয়নবাসী। আগামী এক সপ্তাহের মধ্যে মাতামুহুরী নদীর বমুরমুখ এলাকায় নির্মিত ব্রিজের সাথে সংযোগ সড়কের মাটির ভরাট কাজ শুরু হচ্ছে। এতে যাত্রী পরিবহন ও সাধারণ মানুষের যাতায়তের পথ সুগম হবে বলে জানান স্থানীয়রা।
সূত্র জানায়, গত ২০১৩-২০১৪ অর্থবছরে প্রায় সাত কোটি টাকা ব্যয়ে উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের বমুরমুখ এলাকায় ব্রিজটির নির্মাণ করে চকরিয়া উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। গত বছর ওই ব্রিজের নির্মাণ কাজ শেষ হলেও উত্তর পাশে মাটি ভরাট না করায় চরম দূর্ভোগে পড়ে বমুবিলছড়ি ইউনিয়নবাসী। নানা কারণে সড়কের মাটি ভরাট না করায় ব্রিজের উপর দিয়ে পরিবহন ও পাঁচ গ্রামের হাজার হাজার মানুষ সহজে যাতায়ত করতে পারেনি। এতে চরম দূর্ভোগে পড়ে ওই এলাকার সাধারণ মানুষ।
স্থানীয় বাসিন্দা মোজাফফর আহমদ জানান, দীর্ঘদিন ধরে বমুবিলছড়ি ইউনিয়নের বমুরমুখ এলাকায় একটি ব্রিজ নির্মাণের জন্য দাবী করে আসছিলো। সাধারণ মানুষের দাবীর প্রেক্ষিতে বর্তমান আওয়ামীলীগ সরকার ওই স্থানে ব্রিজ নির্মাণের সিন্দ্বান্ত নেয়। প্রায় সাত কোটি টাকা ব্যয়ে ইতোমধ্যে ব্রিজ নির্মাণ কাজ সমাপ্ত করে ঠিকাদারী প্রতিষ্ঠান। কিন্তু সেখানে ব্রিজের উত্তরপ্রাণে স্থানীয় বাসিন্দা হাবিবুর রহমানের বাড়ি থাকায় সড়কের সাথে সংযুক্ত করতে পারেনি। গত চার বছরও সমাধান করতে না পারায় ওই ব্রিজে যাতায়তকারী সাধারণ মানুষের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তিনি আরও জানান, ওই এলাকার উৎপাদিত সবজি গুলো বাজারে এনে বিক্রির সুযোগ সৃষ্টি হচ্ছে না। ফলে শতশত কৃষক ভালো সবজি উৎপাদন করলেও বেশি দামে বিক্রি করতে পারছে না।
বমুবিলছড়ির ইউপি চেয়ারম্যান আবদুল মতলব বলেন, দীর্ঘদিন পরে হলেও মাতামুহুরী নদীর বমুরমুখ পয়েন্টে ব্রিজ নির্মিত হয়েছে। কিন্তু স্থানীয় হাবিবুর রহমান নামের একব্যক্তির বাড়ি থাকায় সংযোগ সড়ক করতে পারেনি।
তিনি আরও বলেন, ওইব্যক্তিকে বাড়ি সরানোর জন্য ক্ষতিপুরণ দেয়া হয়েছে। দ্রুত ব্রিজের সংযোগ সড়ক স্থাপন করে দীর্ঘদিনের সাধারণ মানুষ দূর্ভোগ থেকে মুক্ত পাবে।
কক্সবাজার জেলা পরিষদ সদস্য বমুবিলছড়ি আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক সোলতান আহমদ বলেন, গত চার বছর পূর্বে বমুবিলছড়ি ইউনিয়নে মাতামুহুরী নদীর বমুরমুখ পয়েন্টে ব্রিজ নির্মাণ করা হয়েছে। ব্রিজ নির্মাণ করা হলেও হাবিবুর রহমানের বসতভিটার কারণে সামনের অংশে মাটি ভরাট করতে পারেনি। স্থানীয় বাসিন্দা হাবিবুর রহমানকে ক্ষতিপূরণ দেয়ায় দ্রুত সড়কের কাজ শুরু হবে বলে তিনি জানান।

পাঠকের মতামত: