ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

উখিয়ায় ডিবি পুলিশ অভিযান চালিয়ে ৩টি অবৈধ অস্ত্র কার্তুজ সহ ৫টি কিরিচ উদ্ধার

uddarফারুক আহমদ, উখিয়া ॥

জেলা ডিবি পুলিশ অভিযান চালিয়ে উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী পান বাজার ষ্টেশনে পরিত্যক্ত অবস্থায় ৩টি দেশীয় তৈরি এলজি, ২টি কার্তুজ ও ৫টি কিরিচ উদ্ধার করেছে। গতকাল শনিবার (১এপ্রিল) দুপুর ২টার দিকে সংবাদ পেয়ে ডিবি পুলিশের এসআই কামাল হোসনের নেতৃত্বে একটি দল এ অভিযান পরিচালনা করেন।

ডিবি পুলিশের টিম-২ এর একদল ডিবি পুলিশের সদস্য গতকাল উখিয়ার বালুখালী পানবাজার স্টেশনে চেম্বার কাম খোলা অফিস থেকে এসব অস্ত্র উদ্ধার করলেও নানা রহস্যে ও ও জনমনে বিভিন্ন সন্দেহের অবতারণা সৃষ্টি হয়েছে। ওসি ডিবি থোয়াইং অং অস্ত্র অভিযানের কথা সত্যতা স্বীকার করে বলেন, কে-বা কারা স্থানীয় জনৈক ইউপি সদস্যের চেম্বারের খোলা অবস্থায় এসব অস্ত্র রেখে হয়ত প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য এ ঘটনা সৃষ্টি করতে পারে বলে প্রাথমিক ধারণা করা হলেও নিবিড় তদন্ত করা হচ্ছে প্রকৃত পক্ষে এসব অস্ত্রের মালিক কে।

খোঁজ খবর নিয়ে জানা যায়, ইউনিয়নের বালুখালীতে আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংর্ঘষ চলে আসছিল। উক্ত ঘটনার জের ধরে বালুখালীস্থ পান বাজারের রক্তক্ষয়ী সংঘর্ষ হয়।

অনেকের ধারনা প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য পরিকল্পিত ভাবে অবৈধ অস্ত্র চেম্বারে ডুকিয়ে দিয়ে আইনশৃংখলা বাহিনী সদস্যদেরকে খবর দিয়ে মিথ্যা মামলায় হয়রানী করতে এ ধরনের জঘন্য কাজ করতে পারে।

এ প্রসঙ্গে পালংখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্য এবং মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও উখিয়া উপজেলা যুবলীগের সহ-সভাপতি নুরুল আবছার চৌধুরী ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, নির্বাচনে পরাজিত হয়ে দুর্নীতির মামলার পলাতক আসামী সাবেক যুবলীগ নেতা নামধারী বহু মামলার পলাতক আসামী শীর্ষ সস্ত্রাসী আমার অনুপস্থিতির সুযোগে চেম্বারে কৌশলে অস্ত্র ঢুকিয়ে দিয়ে ষড়যন্ত্র মূলক এ ঘটনাটি সাজিয়েছে। এটি একটি তার বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র। তিনি আরও বলেন, বিষয়টি স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া থানার ওসি সহ গণমাধ্যম কর্মীদেরকে তাৎক্ষনিক ভাবে জানিয়েছেন। সচেতন নাগরিক সমাজ ঘটনার আসল রহস্য উদঘাটন পূর্বক অস্ত্র উদ্ধারের ঘটনা নিরপেক্ষ ও সুষ্ট তদন্ত দাবী জানান। উখিয়া থানার ডিউটি অফিসার জানান, এ সংক্রান্ত বিষয়ে মামলা রুজু করার প্রস্তুতি চলছে।

####################

উখিয়ায় ভূমি সেবা সপ্তাহ পালিত

ফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ায় নানা আয়োজনের মধ্যে দিয়ে ভূমি সেবা সপ্তাহ ২০১৭ পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল শোভা যাত্রা, র‌্যালী ও আলোচনা সভা। এবারে স্লোগান ছিল ভূমি সেবা সর্ম্পকে জানবো হয়রানী থেকে দূরে থাকবো। উখিয়া উপজেলা ভূমি অফিসের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা গতকাল শনিবার ভূমি অফিস চত্বরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: মাঈন উদ্দিন। সহকারী কমিশনার (ভূমি) নুর উদ্দিন মোহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো: শরিফুল ইসলাম, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মো: সোহারাব হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোস্তফা তালুকদার, একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী আব্দুল করিম, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, ভূমি অফিসের কাননগো মিনল কান্তি চাকমা, ইউনিয়ন সহকারী তহশীলদার, সার্ভেয়ার, বাংলাদেশ বেতার কক্সবাজারের সংবাদ পাঠক এস.এম জসিম ও উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ভূমি সংক্রান্ত হয়রানী থেকে রক্ষা পাওয়ার জন্য ভূমি উন্নয়ন কর আদায়, খাজনা পরিশোধ, জায়গার খতিয়ান সৃজন সহ প্রয়োজনীয় দলিল পত্র সঠিক ভাবে রক্ষনাবেক্ষন ও যতœ করার জন্য আহ্বান জানানো হয়। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) উপজেলা প্রশাসনের কর্মকর্তা, ভূমি অফিসের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী উখিয়া সদর স্টেশনে প্রদক্ষিন হয়।

পাঠকের মতামত: