ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বাস চাপায় শিশু নিহত: চালক আটক

এম.মনছুর আলম, চকরিয়া:
চকরিয়ায় স্পেশাল সার্ভিস (১১-২৭৪৬) নামে যাত্রীবাহী দ্রুতগতির একটি বাসের চাপায় মর্মান্তিকভাবে নিহত হয়েছে মোঃ মিজান(১২) বছরের এক শিশু। শনিবার সকাল সোয়া দশটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ডুলাহাজারাস্থ মালুমঘাট ষ্টেশন এলাকায় শিশুটিকে চাপা দিয়ে যাত্রীবাহী বাসটি কক্সবাজারের দিকে চলে যাচ্ছিল। খবর পেয়ে মালুমঘাট  হাইওয়ে পুলিশ  চালককে আটক করেন এবং বাসগাড়ীটি জব্দ করা হয়। শিশুর লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে। নিহত শিশুর নাম মোঃ মিজানুর রহমান মিজান (১২)। সে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ছগিরশাহ কাটা গ্রামের নেজাম উদ্দিনের পুত্র ও রিংভং দক্ষিণ পাহাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র বলে জানা গেছে । 
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান,চকরিয়া পৌরশহর থেকে ছেড়ে আসা চকরিয়া স্পেশাল সার্ভিস নামে একটি যাত্রীবাহী বাস কক্সবাজারের দিকে যাচ্ছিল। পথিমধ্যে রাস্তা পারাপারের সময় শিশু মিজানুর রহমানকে গাড়িটি চাপা দেয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারায় শিশুটি। উত্তেজিত জনতা পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে গাড়ির ঘাতক চালক ও হেলফারকে আটক করেছে। উত্তেজিত জনতা প্রায় ঘন্টা খানেক ধরে সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে চকরিয়া থানা ও হাইওয়ে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং সড়কের উভয় পাশের যানবাহন চলাচলা শুরু করে।

এ ব্যাপারে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার মালুমঘাট হাইওয়ে পুলিশের ইনচার্জ (আইসি) মো.রুহুল আমিনেরর কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।তিনি জানান, চকরিয়া স্পেশাল সার্ভিস নামে যাত্রীবাহী একটি বাস শিশুটিকে চাপা দেয়। খবর  পেয়ে হাইওয়ে পুলিশ দ্রুতসময়ে বাসটি জব্দ এবং চালককে আটক করা হয়েছে। নিহত শিশুর লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হবে।

পাঠকের মতামত: