Home » চকরিয়া » চকরিয়া পৌর দোকান কর্মচারী সমিতির প্রথম বর্ষ পূর্তিতে কর্মচারীদের গণদাবী সাপ্তাহিক ১দিন ছুটি বাস্তবায়নের প্রতিশ্রুতি

চকরিয়া পৌর দোকান কর্মচারী সমিতির প্রথম বর্ষ পূর্তিতে কর্মচারীদের গণদাবী সাপ্তাহিক ১দিন ছুটি বাস্তবায়নের প্রতিশ্রুতি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

chakaria dukan karmasari samity, (jafar) 31-03-2017বিশেষ প্রতিবেদক, চকরিয়া :::

চকরিয়া পৌর দোকান কর্মচারী সমিতির প্রথম বর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠান গতকাল ৩১মার্চ রাত ৮টায় চিরিংগা নিউ মার্কেট প্রাঙ্গনে সমিতির সভাপতি মো: ফারুখ আজম ফারুখের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ জাফর আলম বিএ(অনার্স)এমএ। তিনি বলেছেন, পৌর শহরে মার্কেট মালিকরা শুধু শুধু বাণিজ্যিক চিন্তা-ভাবনা নিয়ে মার্কেট তৈরী করেছে। কিন্তু মার্কেটে আগত সাধারণ মানুষের জন্য কোন ধরণের টয়লেট নির্মাণ করেনি। যা অত্যন্ত দু:খজনক। মার্কেট মালিকদের আহবান জানাবো যেন প্রত্যেক মার্কেটে গণসৌচাগার নির্মাণ করেন। তিনি বলেন, দোকান শ্রমিকদের গণদাবী সাপ্তাহিক একদিন দোকান বন্ধ রেখে ছুটি ঘোষণা বাস্তবায়নে সর্বোচ্চ সহযোগিতা দেওয়া হবে। এটি শ্রমিকদের নৈতিক অধিকার। এ অধিকার বাস্তবায়নে তিনি পৌর কর্তৃপক্ষ, উপজেলা ও থানা প্রশাসন এবং ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসে সমাধানের আশ^াস দেন। তিনি বলেন, যারা শ্রমিকদের দাবী মানবেনা, তাদের বিরুদ্ধে প্রয়োজনে আইনী প্রদক্ষেপ নেবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, পৌর দোকান কর্মচারী সমিতির অন্যতম উপদেষ্টা ও বর্ণমালা একাডেমীর চেয়ারম্যান আমিনুর রশিদ দুলাল, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ রেজাউল হক সওদাগর, চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মুজিবুল হক মুজিব, চিরিংগা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি সাবেক কমিশনার জসিম উদ্দিন, পৌর যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, ব্যবসায়ী নেতা ফজল কাদের, বক্তব্য রাখেন পৌর দোকান কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো: শরিফুর রহমান সোহেল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম, সিনিয়র সদস্য মো: একরাম, সাগর, আনিছ, মো: রিপন, মো: সেলিম, মো: ছাদেক, খোকন, রহিম, আবিদ,আলমগীর, মিজান, টাইগার ফারুক, জয়নাল, মোজাম্মেল, শাহজাহান সহ ব্যবসায়ী সমিতি ও কর্মচারী সমিতির নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

###############

চকরিয়ায় ২১হাজার মিটার কারেন্ট জাল জব্দ

বিশেষ প্রতিবেদক,চকরিয়া

চকরিয়া উপজেলার বদরখালী নৌপুলিশের অভিযানে উপকুলীয় অঞ্চলের বদরখালী-মহেশখালী চ্যানেল থেকে ২১হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে বদরখালী নৌপুলিশের আইসি মোহাম্মদ ইসমাইল হোসেনের নেতৃত্বে পুলিশের একটিদল অভিযান চালিয়ে এসব জাল জব্দ করেন।

বদরখালী নৌপুলিশ ফাঁড়ির এসআই ইসমাইল হোসেন বলেন, মৎস্য বিভাগের সিদ্বান্তের আলোকে জাটকা ইলিশ সংরক্ষণ নিশ্চিত করতে বদরখালী ও মহেশখালী সমুদ্র চ্যানেলে ধারাবাহিক অভিযান চালিয়ে আসছে বদরখালী নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা। অভিযানের অংশ হিসেবে শুক্রবার সকালে বদরখালী-মহেশখালী চ্যানেলের বদরখালী এলাকায় অভিযান চালিয়ে ২১হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। তিনি বলেন, জব্দ করা কারেন্ট জাল গুলো নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নির্দেশক্রমে উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হবে।

##################

চকরিয়ায় আটক ৮ মাদক বিক্রেতা ও সেবনকারীকে বিভিন্ন মেয়াদে জরিমানা

বিশেষ প্রতিবেদক,চকরিয়া :::

চকরিয়ায় আটজন মাদক ব্যবসায়ি ও মাদক সেবনকারীকে সাজা দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট। গতকাল ৩১মার্চ সকালে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাঁজা দেয়া হয়েছে। পুলিশ পৌরশহরের বিভিন্নএলাকায় অভিযান চালিয়ে এসব আসামীদের গ্রেফতার করা হয়।

চকরিয়া থানার এসআই মহির খান বলেন, চকরিয়া পৌরশহরের বিভিন্ন এলাকা ৮জন ইয়াবা ব্যবসায়ি ও সেবনকারীকে গ্রেফতার করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলো। অনেকে সেবন করতো। গোপন সংবাদ পেয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, পৌরএলাকার ৮নং ওয়ার্ডের মাষ্টারপাড়া এলাকার মৃত আবু ছিদ্দিকীর পুত্র আব্বাস উদ্দিন (২৮), একই এলাকার মোহাম্মদ হোছনের পুত্র আক্কাস উদ্দিন (২৮), আবদুছ সালামের পুত্র মামুন (৩০), নুরুল কবিরের পুত্র কামাল উদ্দিন (৩০), মৃত আজিজের পুত্র ছাবের আহমদ (৩৫), আরমান (৩০), ২নং ওয়ার্ডের সমশেরপাড়ার সাহাবউদ্দিনের পুত্র সামসুল আলম লিটন (৩০) কে গ্রেফতার করা হয়। গতকাল দুপুরে তাদেরকে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মো: সাহেদুল ইসলামের সামনে হাজির করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

এরমধ্যে আব্বাছ উদ্দিন, মামুন উদ্দিন, ছাবের উদ্দিন, কামাল উদ্দিন ও আরমানকে ১৫দিনের জেল এবং সামসুল আলম লিটনকে এক হাজার টাকা এবং আক্কাসকে তিন হাজার টাকা জরিমানা করেন। একইদিন পৌরএলাকার ৯নং ওয়ার্ড নিজপানখালী আনোয়ার হোছেনের পুত্র তৌহিদুল ইসলাম (২২) কে ২৫পিস ইয়াবাসহ গ্রেফতার করে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়ে করেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, পুরো উপজেলাকে মাদক মুক্ত করতে বিভিন্ন এলাকায় সাড়াশি অভিযান চালানো হয়েছে। বেশ কয়েকজন মাদক ব্যবসায়ি ও সেবনকারীকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে সাজা দি”েছ ভ্রাম্যমান আদালত।

#################

চকরিয়ায় সরকারি হাসপাতালে রোগীদের মাঝে পরিসেবা নিশ্চিত করতে টিআইবি’র মতবিনিময়

বিশেষ প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে বিদ্যমান অনিয়ম দূর করে সেবার মান বৃদ্ধির প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। বিগত কয়েকমাসে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সেবার মান নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উত্থাপনের প্রেক্ষিতে দুর্নীতিবিরোধী নাগরিক সংগঠন সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি ৩০ মার্চ সকালে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে এক মতনিবিময় সভায় মিলিত হয়েছে।

অনুষ্টিত সভায় সভাপতির বক্তব্যে চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলতান আহমদ সিরাজী। হাসপাতালের সেবার উপর বিগত কয়েকদিনে সনাক-টিআইবি’র বিভিন্ন পর্যবেক্ষন, সেবা গ্রহণকারি ও বিভিন্ন স্টেকহোল্ডারদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে তৈরী করা প্রতিবেদন উক্ত সভায় তুলে ধরেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ জসিম উদ্দিন। এতে যেসব সমস্যার বিষয়ে আলোচনা হয় তার মধ্যে উল্লেখযোগ্য হলো, অফিস সময়ে ডাক্তারদের পূর্ণসময় অবস্থান না করা, কোন কোন ডাক্তার সপ্তাহের বেশ কিছুদিন নিয়মিত অনুপস্থিত থাকা, হাসপাতালে দালালদের দৌরাতœ, নার্স-ওয়ার্ড বয় কর্তৃক রোগীদের সাথে খারাপ আচরণ, রোগীদের কাছ থেকে কর্মচারীদের অনৈতিক বকশিস আদায়, ডাক্তার ও ওষুদের তালিকা হালনাগাদ না থাকা, হাসপাতালে তথ্য ডেস্ক না থাকা, হাসপাতালের পরিস্কার-পরিচ্ছন্নতার ঘাটতি, বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার ক্ষেত্রে মানি রিসিট না দেয়া, এক্স-রে মেশিন দীর্ঘদিন নষ্ট থাকা ইত্যাদি। সভায় হাসপাতাল থেকে দালাল দূরীকরণের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত হয়। এছাড়াও সনাকের পক্ষ থেকে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে হেল্প ডেস্ক বসানোর সিদ্ধান্ত হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আরএমও ডা. মোঃ ছাবের, ডা. মো. খালিদ হোসেন, ডা. মোহাম্মদুল হক, ডা. মর্তুজা বেগম, ডা. মো. মুজিবুল হক, সনাক স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহবায়ক মাইনুদ্দিন হাসান শাহেদ, সনাক সদস্য মোহাব্বত চৌধুরী, বুলবুল জান্নাত শাহীন ও জিয়া উদ্দিন, হাসপাতালের পরিসংখ্যান ও তথ্য কর্মকর্তা আমির হামজা, নার্সিং সুপারভাইজার, প্রধান সহকারি, টিআইবি’র ইয়েস দলনেতা মোঃ ইকবাল হোসেন প্রমুখ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলতান আহমদ সিরাজী সভায় জানান, আমি যোগদানের পর হাসপাতালের বেশ কিছু সমস্যার বিষয়ে অবগত হয়েছি, এসব সমস্যা সমাধানে আমি কাজ করছি। তিনি বলেন, ভৌগলিক কারণে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চকরিয়া ছাড়াও লামা-আলীকদম, মহেশখালী, কুতুবদিয়া, পেকুয়া ইত্যাদি উপজেলার অনেক লোক এখানে সেবা নিতে আসে। এটি ৫০ সয্যার হাসপাতাল হলেও ধারণ ক্ষমতার দ্বিগুন-তিনগুণ রোগী এখানে ভর্তি করতে হয়। তাই ৫০ সয্যার জনবল দিয়ে রোগীদের আশানুরূপ সন্তুষ্ট করা সম্ভব হয়না। তিনি বলেন, সয্যা অনুযায়ী বরাদ্দ দিলে এখানে সমস্যা থাকবেই, বরাদ্দ দিতে হবে রোগী ভর্তির হার অনুযায়ী। হাসপাতালের পশ্চিমে এক ফার্মেসিতে সরকারি ওষুদ পাওয়া যায় বলে সভায় সনাকের পক্ষ থেকে উল্লেখ করলে এর জবাবে তিনি বলেন, চকরিয়া হাসপাতালে যে পরিমান রোগী সেবা নিতে আসে সীমাবদ্ধ বরাদ্দের মধ্যে তাদের সর্বোচ্চভাবে ওষুদ দিতে আমরা তৎপর থাকি, বাইরে এ হাসপাতালের ওষুধ যাওয়ার প্রশ্নই আসেনা। তিনি বলেন, অন্য কোন হাসপাতাল থেকে এসব ওষুদ এখানকার ফার্মেসিতে বিক্রি করা হতে পারে, এর দায় কোনভাবেই চকরিয়া হাসপাতাল নিতে পারেনা। তিনি বলেন, রোগীর চাপ অনুপাতে এ হাসপাতালে লোকবল অনেক কম। তাই আমাদের মাঝে মধ্যে সেবা দিতে হিমশিম খেতে হয়।

#####################

মাতামুহুরী উপজেলা সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটির বিক্ষোভ মিছিল-সমাবেশ

বিশেষ প্রতিবেদক, চকরিয়া :::

সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটি মাতামুহুরী সাংগঠনিক উপজেলা শাখার উদ্যোগে জঙ্গীবাদ প্রতিরোধে এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ গতকাল ৩১মার্চ বিকাল ৪টায় অনুষ্ঠিত হয়েছে। মাতামুহুরী সাংগঠনিক উপজেলা সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও কক্সবাজার জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সাধারণ সম্পাদক এম খলিল উল্লাহ চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি ইলিশিয়া বাজার থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে দরবেশকাটা ষ্টেশনে গিয়ে সমাবেশে মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি এরফান উদ্দিন চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটির সহসভাপতি মোক্তার আহমদ, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নওশাদ আলী, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, পূর্ববড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন আশু, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খোকন, চকরিয়া উপজেলা মৎস্যজীবীলীগের সভাপতি ইকবাল দরবেশী এমইউপি, মাতামুহুরী আওয়ামীলীগ নেতা শেখ সালাহউদ্দিন, কোনাখালী ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক বাহাদুর আলম বাদশা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা সন্ত্রাস নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটির শিক্ষক প্রতিনিধি অধ্যাপক মনজুর আলম, সদস্য যথাক্রমে এসএম ইউসুফ রাজা, সদস্য মুহাম্মদ ওমর ফারুক, মোস্তফা কামাল, কুতুব উদ্দিন বাবুল, আবু মোর্শেদ,গিয়াস উদ্দিন, মো: আবু শামা, যুব প্রতিনিধি আনোয়ার পারভেজ, সদস্য জসিম উদ্দিন, যুবনেতা ভুট্টো সিকদার, বঙ্গবন্ধু সৈনিকলীগ নেতা শাহেদ হোসেন, যুবনেতা সোহেল সরওয়ার ফরিদ ও রুবেল সিকদার, ছাত্রলীগ নেতা তানবিন ইসলাম সায়মন, উপজেলা ছাত্রলীগ নেতা নেয়ামত হোসেন, মাতামুহুরী উপজেলা সৈনিকলীগের সাধারণ সম্পাদক নুরুল মোস্তফা, পূর্ববড়ভেওলা ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীগের আহবায়ক দিদারুল ইসলাম, উপজেলা সৈনিকলীগ নেতা মো: বাদশা,পূর্ববড়ভেওলা ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাল আবদীন, পূর্ববড়ভেওলা যুবলীগের সাধারণ সম্পাদক নুরুল আবছার, পূর্ববড়ভেওলা সৈনিকলীগ নেতা শহীদুল ইসলাম, জসিম উদ্দিন,যুবনেতা মনোয়ার আলম মনু, সৈনিকলীগ নেতা দেলোয়ার হোসেন, জিয়া উদ্দিন, নাছির উদ্দিন, আবদু শুক্কুর, ছাত্রলীগ নেতা কলিম সিকদার সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সমাবেশে উপস্থিত জনতার উদ্যোশ্যে খলিল উল্লাহ চৌধুরী সহ বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার জঙ্গীবাদ দমনে আর্ন্তজাতিকভাবে প্রশংসিত হয়েছে। আগামীতে শেখ হাসিনার কর্মসূচী, ভিশন ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে খালেদা জিয়ার ৭৪তম জন্মদিন পালিত

It's only fair to share...21400প্রেস বিজ্ঞপ্তি : সাবেক তিনবারের প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন কারান্তরীণ দেশনেত্রী ...