ঢাকা,রোববার, ৫ ডিসেম্বর ২০২১

উখিয়ার রেজু ব্রিজ ধসে পড়ার আশঙ্কা

অনলাইন ডেস্ক :::
উখিয়ার উপকূলীয় জনপদ জালিয়াপালং ইউনিয়নের পূর্ব পাইন্যাশিয়া রেজুখালের ব্রিজ যে কোনো সময় ধসে পড়ার আশঙ্কা করছে গ্রামবাসী।1490902151

 

তত্কালীন আওয়ামী লীগ সরকারের আমলে উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্যের বদান্যতায় ১৯৯৯ সালে নির্মিত হয় এ ফুট ব্রিজ। রাজাপালং-রত্নাপালংসহ বৃহত্তর জালিয়াপালং ইউনিয়নের প্রায় অর্ধ লাখ মানুষ এ ব্রিজ ব্যবহার করে যোগাযোগ রক্ষা করলেও গত ১৮ বছরে সংস্কার হয়নি। জোয়ার-ভাটার এ রেজুখাল থেকে নির্বিচারে বালু উত্তোলনের ফলে ফুট ব্রিজের সংযোগ সড়কটি বিচ্ছিন্ন হয়ে পড়ে বলে গ্রামবাসীর অভিযোগ।

 

বড়ুয়াপাড়া ও পূর্ব পাইন্যাশিয়া গ্রামের লোকজন জানান, বঙ্গোপসাগরের সঙ্গে সংযুক্ত এ রেজুখালে নিয়মিত জোয়ার-ভাটা হয়। বর্ষাকালে পাহাড়ি ঢল আর জোয়ার ভাটার অথৈ পানির স্রোতে ব্রিজের সংযোগ সড়ক বিচ্ছিন্ন হয়ে পড়ে। বড়ুয়াপাড়া গ্রামের দিনেশ বড়ুয়া জানান, সংসদ সদস্য আবদুর রহমান বদি ঘটনাস্থল পরিদর্শন করে ১ লাখ টাকা দেন। ওই টাকায় কাঠ দিয়ে সংযোগ সড়ক সংস্কার করা হলেও তা বেশিদিন টেকেনি। খালের বিপরীতে স্পার্ক না থাকায় সরাসরি পানির স্রোত ফুট ব্রিজের সঙ্গে ধাক্কা খেয়ে সংযোগ সড়ক বিচ্ছিন্ন হয়ে পড়ে।

 

এ অবস্থায় জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান নূরুল আমিন চৌধুরী তার ব্যক্তিগত অর্থায়নে বালুর বস্তা ও কাঠের খুঁটি দিয়ে পুনসংযোগ সড়ক নির্মাণ করলে জনচলাচলের পথ সুগম হয়; কিন্তু তাও এখন ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে বলে চরপাড়া গ্রামবাসী জানিয়েছেন।

 

উখিয়া উপজেলা প্রকৌশলী সুমন মাহামুদ জানান, ব্রিজটি সংস্কার খাতে কোনো বরাদ্দ আসেনি।

পাঠকের মতামত:

 
error: Content is protected !!