ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ার চরণদ্বীপ চিংড়ী ঘেরে ডাকাতি, ৩লাখ টাকার মাছ লুট, আহত-৪

dakateনিজস্ব প্রতিবেদক, চকরিয়া :::
চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের চিংড়ীজোন নামে খ্যাত চরণদ্বীপ মৌজার চিরিঙ্গা সমিতির মালিকানাধীন ২শত একর চিংড়ী প্রকল্পে এক দূধর্ষ ডাকাতি সংঘঠিত হয়েছে। গতকাল গভীর রাতে এ ডাকাতির ঘটনা ঘটে। এতে ঘের মালিকদের প্রায়  ৩লাখ টাকার মাছসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে গেছে। এসময় ডাকাতদের হামলায় ঘেরের কর্মচারী, বদিউল আলম (৪২), আনোয়ার (৪৬) ও আবুল হোসেনসহ ৪ ব্যক্তি আহত হয়েছে।
এ দিকে চিরিঙ্গা সমিতির মালিকানাধীন চিংড়ী প্রকল্পের ইজারাদার বশির আহমদ জানান, ঘেরের বাসায় তিনি এশারের নামাজ আদায় করার সময় হঠাৎ বাইরে গুলির শব্দ পায় এবং মুহূর্তের মধ্যে ৭/৮ জন ডাকাত ঘরে প্রবেশ করে অস্ত্র উচিয়ে গুলি করে হত্যা করার হুমকি দিয়ে ঘের কর্মচারীদের মারধর শুরু করে।
ডাকাতদল এ সময় ঘেরের ইজারাদারসহ ৫/৬জন কর্মচারীকে বাসার ভেতর আটকিয়ে রেখে লুটপাট চালায়। তারা  নগদ টাকা, একটি ইঞ্ছিন চালিত বোট, বাগদা চিংড়ীসহ ৮মন মাছ, ৫টি মোবাইল সেট, জাল, চাউলসহ প্রায় ৩লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
ঘেরের ব্যবহৃত ইঞ্জিন বোটটি  ডাকাতির প্রায় ৩ঘন্টা পর অনেক খোজাখোজির করে সাগরের মোহনা সংলগ্ন কাসেম আলীর ঘেরের পাশে পাওয়া গেছে।
স্থানীয়রা জানিয়েছে, উপজেলার চরণদ্বীপ মৌজা এলাকার চিংড়িঘের সহ উপকূলীয় চিংড়িঘের গুলোতে প্রতিরাতে কোন না কোন ঘেরে হামলা করে থাকে। ৭/৮ জনের মুখোশ পরিহিত অস্ত্রধারী চিহ্নিত ডুমখালী এলাকার একটি ডাকাত দল এ কাজে জড়িত রয়েছে। ডাকাতদের প্রতিরাতে ডাকাতির কারণে চিংড়ি চাষীরা চরম আতংকের মধ্যে রয়েছে। ডাকাতির ঘটনায় ঘের ইজারাদার মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন চিংড়িচাষীসহ ঘের মালিক ও ইজারাদরা।

পাঠকের মতামত: